Advertisement
০৮ মে ২০২৪

আদালতে রোনাল্ডো, কর ফাঁকি অস্বীকার

রোনাল্ডোর বিরুদ্ধে ‘ইমেজ রাইটস’ থেকে প্রাপ্য ১৪.৭ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ১১১ কোটি) ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে। যার জেরে ক্ষুব্ধ রোনাল্ডো রিয়াল ছাড়ার হুমকিও দেন।

কর ফাঁকি মামলার শুনানিতে সোমবার আদালতে হাজির হন রোনাল্ডো।

কর ফাঁকি মামলার শুনানিতে সোমবার আদালতে হাজির হন রোনাল্ডো।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৭ ০৪:৪৯
Share: Save:

মাঠে তাঁর বিরুদ্ধে কখনও স্বস্তিতে থাকেন না ডিফেন্ডাররা। সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সোমবার মাদ্রিদ আদালতে নাজেহাল হলেন প্রশ্নবাণে! তবে সংবাদ মাধ্যমকে এড়িয়ে নিঃশব্দে আদালত ছেড়ে বেরিয়ে যান তিনি।

কর ফাঁকি মামলার শুনানিতে সোমবার আদালতে হাজির হন রোনাল্ডো। প্রায় দেড় ঘণ্টা তিনি ছিলেন আদালতে। আয়ের প্রমাণ হিসেবে প্রয়োজনীয় কাগজপত্রও জমা দিয়েছেন পর্তুগাল অধিনায়ক। আদালত কক্ষের বাইরে তখন রোনাল্ডোর জন্য অপেক্ষা করেছিলেন অন্তত একশোজন সংবাদ মাধ্যমের প্রতিনিধি। কিন্তু সি আর সেভেন কোনও কথা বলেই আদালত ছেড়ে বেরিয়ে যান। তবে দুপুর দেড়টা নাগাদ রোনাল্ডোর লিখিত বিবৃতি সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের হাতে তুলে দেন তাঁর আইনজীবী। রোনাল্ডো দাবি করেছেন, ‘আমি কখনও আয় গোপন করিনি। আয়কর ফাঁকি দেওয়ার চেষ্টাও করিনি। আয়ের সমস্ত তথ্য আদালতে জমা দিয়েছি। আমি মনে করি, আয়কর দেওয়া কর্তব্য।’

রোনাল্ডোর বিরুদ্ধে ‘ইমেজ রাইটস’ থেকে প্রাপ্য ১৪.৭ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ১১১ কোটি) ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে। যার জেরে ক্ষুব্ধ রোনাল্ডো রিয়াল ছাড়ার হুমকিও দেন। তবে সেরা তারকাকে ধরে রাখতে অবশ্য সফল হন রিয়াল কর্তারা। স্পেনের আয়কর বিভাগ জানিয়েছে, ২০১০ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে সই করার সময় নিজেই একটি সংস্থা তৈরি করেছিলেন যার মাধ্যমে এই আর্থিক লেনদেন হয়েছিল।

সি আর সেভেন বলেছেন, ‘২০০৪ সালে ম্যাঞ্চেস্টারে এই সংস্থা তৈরি করা হয়েছিল। এবং তা ইংল্যান্ডের ট্রেজারি দফতরের নথিভুক্ত। তা ছাড়া সেই সময় আমি রিয়ালে খেলার কথাও ভাবিনি। সমস্ত কিছুই আইন মেনে হয়েছে। আমার বিশ্বাস, সুবিচারই পাব’। তবে এই প্রসঙ্গে তিনি যে আর কোনও মন্তব্য করবেন না সেটাও এ দিন স্পষ্ট করে দিয়েছেন। রোনাল্ডো বলেছেন, ‘অকারণে আমার ওপর চাপ বাড়ছে। তাই ঠিক করেছি, এই প্রসঙ্গে আর কোনও মন্তব্য করব না’।

মাতিচ ম্যান ইউয়ে: নেমানইয়া মাতিচকে চেলসি থেকে ছিনিয়ে নেওয়ার দিনেই উয়েফার শাস্তির কোপে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড!

২৮ বছর বয়সি সার্বিয়া জাতীয় দলের ডিফেন্সিভ মিডফিল্ডারকে সোমবার ৪০ মিলিয়ন পাউন্ডে (ভারতীয় মুদ্রায় প্রায় ৩০৩ কোটি) সই করেছেন ম্যান ইউতে। কিন্তু সেই উচ্ছ্বাস দীর্ঘস্থায়ী হয়নি দালে ব্লিন্দ ও ফিল জোন্সকে নিয়ে অস্বস্তিতে। দুই ম্যান ইউ ফুটবলারের বিরুদ্ধে অভিযোগ— আয়াখ্স আমস্টারডামের বিরুদ্ধে ইউরোপা লিগ ফাইনালের পর ডোপ পরীক্ষার সহযোগিতা না করার। শাস্তি হিসেবে দুই ফুটবলারকেই পাঁচ হাজার পাউন্ড করে জরিমানা করেছে উয়েফা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE