Advertisement
২৬ এপ্রিল ২০২৪
DRS

আসন্ন আইপিএল-এ চালু হচ্ছে ডিআরএস

২০১৭-র ডিসেম্বরে আইসিসি প্যানেলের বাইরে থাকা দেশের সেরা দশ আম্পায়ারকে নিয়ে বিশাখাপত্তনমে একটি ডিআরএস ওয়ার্কশপের আয়োজন করে বিসিসিআই।

আসন্ন আইপিএলে ডিআরএস-এর সুবিধা পাবেন ক্রিকেটারেরা। ছবি: এএফপি।

আসন্ন আইপিএলে ডিআরএস-এর সুবিধা পাবেন ক্রিকেটারেরা। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:২৭
Share: Save:

জল্পনা ছিল দীর্ঘ দিন ধরেই। অবশেষে তা সত্যি হতে চলেছে। আসন্ন আইপিএল-এ আসতে চলেছে ডিসিশন রিভিউ সিস্টেম(ডিআরএস)।

আইপিএলের একাদশ সংস্করণে ডিআরএস-কে অন্তর্ভুক্ত করা হবে কি না, তা নিয়ে দীর্ঘ দিন ধরেই আলোচনা চলছিল বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট(বিসিসিআই)-এ। অবশেষে আইপিএল-এ ডিআরএসকে সংযুক্ত করার বিষয়ে সবুজ সংকেত দিল বোর্ড।

এ বিষয়ে বিসিসিআই-এর এক আধিকারিক বলেন, “আমাদের কাছে উন্নত মানের সব ধরনের প্রযুক্তি আছে। তা হলে কেন ডিআরএস নয়? আমরা আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষেত্রে গত দেড় বছর ধরে ডিআরএস-এর ব্যবহার করছি।”

২০১৭-র ডিসেম্বরে আইসিসি প্যানেলের বাইরে থাকা দেশের সেরা দশ আম্পায়ারকে নিয়ে বিশাখাপত্তনমে একটি ডিআরএস ওয়ার্কশপের আয়োজন করে বিসিসিআই। ওয়ার্কশপে উপস্থিত ছিলেন আইসিসির আম্পায়ার কোচ ডেনিস বার্নস এবং অস্ট্রেলীয় আম্পায়ার পল রিফেল।মূলত এই দু’জনই এই ওয়ার্কশপে ভারতীয় আম্পায়ারদের প্রশিক্ষণ দেন।

আরও পড়ুন: ধোনির নির্দেশ না মেনে শেষ টি২০তে হাতে নাতে ফল পেলেন রায়না

আরও পড়ুন: কুলদীপকে টেস্ট ক্রিকেটে আরও সুযোগ দেওয়া উচিত: হগ

ডিআরএস-এর বিষয়ে ভারতীয় আম্পায়ারদের আরও সচেতন করতে এই ওয়ার্কশপের আয়োজন করেছিল বিসিসিআই।

এই ওয়ার্কশপে অংশ নেওয়া এক আম্পায়ার জানান, “ঘরোয়া ক্রিকেটে বিসিসিআই এখনও পর্যন্ত ডিআরএস-এর ব্যবহার করে না। আইপিএল-এ যেহেতু ঘরোয়া আম্পায়ারদেরকেই ম্যাচ করার দায়িত্ব দেওয়া হয়, সেই কারণে বোর্ড আমাদের এই ওয়ার্কশপে অংশ নিতে বলেছিল। তখনই আমাদের জানানো হয়েছিল আসন্ন আইপিএল-এ বোর্ড ডিআরএস-এর প্রয়োগ করতে চলেছে এবং বোর্ড চায় যাতে এই প্রযুক্তি সম্পর্কে আমাদেরও সঠিক ধারণা থাকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DRS BCCI Cricket IPL 2018 IPL 11
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE