Advertisement
২৬ এপ্রিল ২০২৪

টি-টোয়েন্টিতে এ বার আসছে রিভিউ

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সব ম্যাচে এ বার ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) চালু হতে পারে। অনিল কুম্বলের নেতৃত্বাধীন আইসিসি ক্রিকেট কমিটি বৃহস্পতিবার বেশ কয়েকটা সুপারিশ করেছে। যার মধ্যে একটা হল, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে যেন ডিআরএস শুরু করা হয়।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ মে ২০১৭ ০৩:৩৭
Share: Save:

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সব ম্যাচে এ বার ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) চালু হতে পারে। অনিল কুম্বলের নেতৃত্বাধীন আইসিসি ক্রিকেট কমিটি বৃহস্পতিবার বেশ কয়েকটা সুপারিশ করেছে। যার মধ্যে একটা হল, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে যেন ডিআরএস শুরু করা হয়। একই সঙ্গে বলা হয়েছে, টেস্ট ক্রিকেটকে আরও গুরুত্ব দিতে। ক্রিকেটকে অলিম্পিক্সের সঙ্গে যুক্ত করার দিকে এগোতে হবে বলেও প্রস্তাব দিয়েছে কমিটি।

ক্রিকেট কমিটি টেস্ট চ্যাম্পিয়নশিপ করার ওপরও জোর দিয়েছে। কমিটি মনে করছে, টেস্ট চ্যাম্পিয়নশিপ চালু হলে টেস্ট ক্রিকেট নিয়ে লোকের আগ্রহও বাড়বে। বর্তমানে টেস্টের সফরসূচি ঠিক হয় ফিউচার ট্যুরস প্রোগ্রামের মাধ্যমে। যেখানে দশ বছর ধরে একটা টিম অন্য টিমের বিরুদ্ধে খেলবে ‘হোম অ্যান্ড অ্যাওয়ে’ পদ্ধতিতে। ২০১৩ সালে প্রস্তাব দেওয়া হয়েছিল, চ্যাম্পিয়ন্স ট্রফি বাতিল করে সে জায়গায় টেস্ট চ্যাম্পিয়নশিপ চালু করতে। কিন্তু সম্প্রচারকারী সংস্থা আগ্রহ না দেখায় সে প্রস্তাব বাতিল হয়ে যায়। ডিআরএস নিয়ে কমিটি আরও ঠিক করেছে, যদি টিভি আম্পায়ারের সিদ্ধান্ত ‘আম্পায়ার্স কল’ হয়, তা হলে কোনও টিমের রিভিউ বাতিল হবে না।

আরও পড়ুন: জাতীয় দল থেকে বাদ সুব্রত

একই সঙ্গে কমিটি প্রস্তাব দিয়েছে, মাঠের আম্পায়ারদের যেন আরও বেশি ক্ষমতা দেওয়া হয়। কুম্বলেদের সুপারিশ, কোনও ক্রিকেটার যদি মাঠে অভব্য আচরণ করেন, তা হলে তাঁকে মাঠ থেকে বার করে দেওয়ার ক্ষমতা যেন দেওয়া হয় আম্পায়ারদের। ব্যাট নিয়েও বিধিনিষেধ চালু করার পক্ষে সায় দিয়েছে কমিটি। কুম্বলে ছাড়াও এই কমিটিতে রয়েছেন রাহুল দ্রাবিড়, মাহেলা জয়বর্ধনে, শন পোলকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DRS T20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE