Advertisement
২৭ এপ্রিল ২০২৪
I-League

লিগ জেতার স্বপ্ন দেখছেন ডুডু, সাবধানি খালিদ

শুধু ইস্টবেঙ্গল সমর্থকরাই নন, ক্রমাগত সমালোচকদের তির বিদ্ধ খালিদও তাকিয়ে ছিলেন এই জয়ের দিকে। ফুটবলাররাই তাঁর হয়ে মাঠে জবাব দিয়েছে নিন্দুকদের।

চেন্নাই বধের নায়ক ডুডুর সঙ্গে অনুশীলনে খালিদ জামিল।—ফাইল চিত্র।

চেন্নাই বধের নায়ক ডুডুর সঙ্গে অনুশীলনে খালিদ জামিল।—ফাইল চিত্র।

কৌশিক চক্রবর্তী
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৮ ২০:২৭
Share: Save:

ঘরের মাঠে চেন্নাই সিটি এফসিকে ৭-১ গোলে হারিয়ে লিগ জয়ের দৌড়ে দারুণ ভাবে ফিরে এসেছে ইস্টবেঙ্গল। টেনশনের চোরাস্রোতে একটা সময় দম বন্ধ হয়ে ওঠা পরিবেশটাও বদলে গিয়েছে আপাদমস্তক। ‘চেন্নাই এক্সপ্রেস’কে বেলাইন করার দিন তাই অনেকটাই স্বস্তিতে আই লিগ জয়ী কোচ খালিদ জামিল। সাংবাদিকদের সামনে ধরা বাঁধা ছকে একই কথা আওড়ে যাওয়া খালিদও আজ অনেকটাই স্বতঃস্ফূর্ত।

শনিবার ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে খালিদ বলেন, “ঠিক সময়ে তিনটি পয়েন্ট পেয়েছি আমরা। এই জয়টা দরকার ছিল। দলের প্রতিটি প্লেয়ারই পরিশ্রম করেছে আর তারই ফল এই জয়। ডুডু কোন জাতের প্লেয়ার সেটাও প্রমাণ করেছে ও।”

শুধু ইস্টবেঙ্গল সমর্থকরাই নন, ক্রমাগত সমালোচকদের তির বিদ্ধ খালিদও তাকিয়ে ছিলেন এই জয়ের দিকে। ফুটবলাররাই তাঁর হয়ে মাঠে জবাব দিয়েছে নিন্দুকদের। সমালোচকদের বিষয়ে বলতে গিয়ে খালিদ বলেন, “সমালোচনা নিয়ে ভাবি না। খারাপ খেললে তো সমালোচনা হবেই। তবে, দল আজ দারুণ খেলেছে।”

চেন্নাইকে পর্যুদস্ত করলেও এখনই লিগ জয়ের গন্ধ পাচ্ছেন না ইস্টবেঙ্গল কোচ। খালিদ বলছেন ম্যাচ ধরে ধরে এগনোর কথা। আইজলকে আই লিগ দেওয়া কোচ বলেন, “এখনই চ্যাম্পিয়নশিপ নিয়ে ভাবতে চাই না। দল বড় জয় পেয়েছে, ভাল লাগছে। তবে পরের ম্যাচে আরও বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে।”

আরও পড়ুন: আই লিগে গোলের মালা ইস্টবেঙ্গলের, ডুডু একাই দিলেন চার গোল

আরও পড়ুন: লা লিগায় আজ ফের রোনাল্ডো, ডার্বি মেসিদের

ম্যাচের সেরা ডু়ডুর গলায়ও একই সুর। তিনি বলেন, “চেন্নাই ম্যাচ এখন অতীত, আগামী শিলং লাজং চ্যালেঞ্জের জন্য আমাদের তৈরি হতে হবে। তবে এ দিনের জয় আমাদের আরও মোটিভেট করবে। এই জয়ের কৃতিত্ব গোটা দলের।”

এ দিন করা নিজের গোলগুলিও সতীর্থদের উৎসর্গ করেন ডুডু।

তবে কোচ খালিদ এখনই আই লিগের গন্ধ না পেলেও ডুডু কিন্তু স্পষ্ট জানিয়ে দিলেন, এই রকম খেললে লিগ জিততেই পারে ইস্টবেঙ্গল। তিনি বলেন, “লিগ এখনও ওপেন। এই রকম খেললে চ্যাম্পিয়ন হতেই পারি আমরা। তবে, কোচ ফুটবলারদের পাশাপাশি এই সাফল্যের পিছনে যাঁর কথা না বললেই নয়, তিনি গার্সিয়া। ওঁর ট্রেনিংয়ে দল অনেকটাই চনমনে। চোট আঘাত সমস্যাও প্রায় নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE