Advertisement
০৫ মে ২০২৪

আই লিগে যোগ্য দলই পাচ্ছে না ফেডারেশন

আই লিগের এমনই অবস্থা কত দলের লিগ হবে সেটাই এখনও ঠিক করতে পারল না ফেডারশন। যোগ্য দুটো দলই খুঁজে পাচ্ছে না তারা। বেঙ্গালুরু এফ সি এবং ডি এস কে শিবাজিয়ান্সের জায়গায় নতুন দুটো দল নেওয়া হবে বলে দরপত্র চেয়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৭ ০৪:২৫
Share: Save:

ইন্ডিয়ান সুপার লিগের দেশীয় ফুটবলারদের নিলাম শেষ হয়ে গিয়েছে অনেকদিন। দশ ফ্র্যা়ঞ্চাইজির মধ্যে টিমগুলি বিদেশি ফুটবলারও নিয়ে নিয়েছে। উদ্বোধন এবং সূচি তৈরি নিয়ে ব্যস্ত পেশাদার কর্তারা।

আই লিগের এমনই অবস্থা কত দলের লিগ হবে সেটাই এখনও ঠিক করতে পারল না ফেডারশন। যোগ্য দুটো দলই খুঁজে পাচ্ছে না তারা। বেঙ্গালুরু এফ সি এবং ডি এস কে শিবাজিয়ান্সের জায়গায় নতুন দুটো দল নেওয়া হবে বলে দরপত্র চেয়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। চারটি ক্লাব দরপত্র তুললেও জমা পড়েছিল তিনটি। শুক্রবার সেই দরপত্র খুলে দেখা গেল কোনও টিমই ফেডারেশনের দেওয়া শর্ত পূরণ করতে পারেনি। কোনও টিম আর্থিক সংস্থান কোথা থেকে আসবে তা জানাতে পারেনি, কারও আবার পরিকাঠামোই নেই। ফলে নতুন করে আবার দরপত্র জমা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। আরও দু’সপ্তাহ সময় দেওয়া হল আই লিগে দরপত্র জমা দেওয়ার জন্য।

এ দিন ফুটবল হাউসে নিলাম কমিটির বৈঠকে বেঙ্গালুরুর ওজন এফ সি, কেরলের গোকুলম এফ সি এবং রাজস্থানের ক্রাউন স্পোর্টসের জমা দেওয়া দরপত্র খোলা হয়। গোকুলমের প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন। বাকি দুটি ক্লাবের প্রতিনিধিদের সঙ্গে স্কাইপে কথা বলেন ফেডারেশন কর্তারা। রাজস্থানের ক্লাবটির মালিক থাকেন অস্ট্রেলীয়ায়। সেখানে তাঁকে ধরা হয়। তিন ক্লাবের কর্তারাই জানান, যা যা শর্ত দেওয়া হচ্ছে সেগুলো তাঁরা পূরণ করতে পারবেন একটু সময় পেলে। তখন ঠিক হয়, দশ দিন সময় দেওয়া হবে। আই লিগের চিফ এক্সিকিউটিভ অফিসার সুনন্দ ধর বললেন, ‘‘আমরা সর্বাধিক দুটো টিম নেব। কিন্তু সে ক্ষেত্রে ফেডারেশনের দেওয়া শর্তগুলো পূরণ করতে হবে ক্লাবগুলোকে।’’ ফেডারেশন সূত্রের খবর, দশটি টিম নিয়েই আই লিগ করার পক্ষপাতি কর্তারা। কিন্তু যদি যোগ্য দল না পাওয়া যায়? সুনন্দ বললেন, ‘‘তা হলে আট দলের লিগ হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football I-League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE