Advertisement
২৭ এপ্রিল ২০২৪

ম্যাক্সওয়েল তাণ্ডবে উড়ে গেল ইংল্যান্ড

ম্যাক্সওয়েলের ইনিংসে অবশ্য বিতর্কের আঁচও আছে। ৫৯ রানে থাকার সময় ম্যাক্সওয়েলের ড্রাইভ লং অফে ঝাঁপিয়ে পড়ে ধরেন জেসন রয়।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:২৫
Share: Save:

বাইশ গজে অনেক দিন বাদে আবার দেখা গেল ‘ম্যাড ম্যাক্স’ তাণ্ডব। গ্লেন ম্যাক্সওয়েল ঝড়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বুধবার ইংল্যান্ডকে হারিয়ে দিল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ইংল্যান্ড তুলেছিল ৯ উইকেটে ১৫৫ রান। যার জবাবে ১৮.৩ ওভারেই জয়ের রান তুলে নেয় অস্ট্রেলিয়া। ম্যাক্সওয়েল (ক্রিকেট দুনিয়ায় যিনি পরিচিত ম্যাড ম্যাক্স নামে) ৫৮ বলে ১০৩ রান করে অপরাজিত থাকলেন। শুধু ব্যাটিংয়েই নয়, এর আগে বল হাতে দু’ওভারে ১০ রান দিয়ে তিন উইকেট তুলে নিলেন তিনি। একই ম্যাচে সেঞ্চুরি এবং তিন উইকেট নেওয়ার কৃতিত্ব টি-টোয়েন্টি ক্রিকেটে এর আগে কেউ দেখাতে পারেননি।

ম্যাক্সওয়েলের ইনিংসে অবশ্য বিতর্কের আঁচও আছে। ৫৯ রানে থাকার সময় ম্যাক্সওয়েলের ড্রাইভ লং অফে ঝাঁপিয়ে পড়ে ধরেন জেসন রয়। কিন্তু আম্পায়ার নিশ্চিত হতে পারেননি, ক্যাচটা ঠিকমতো ধরেছিলেন কি না রয়। শেষ পর্যন্ত তৃতীয় আম্পায়ার নট আউট ঘোষণা করেন। যা নিয়ে টিভি ধারাভাষ্যকারদের মধ্যে কেউ কেউ অসন্তোষও প্রকাশ করেন।

ম্যাক্সওয়েলকে এর পরে আর আটকানো যায়নি। তাঁর ইনিংসে রয়েছে দশটা বাউন্ডারি, চারটে ওভার বাউন্ডারি। বিধ্বংসী ম্যাক্সওয়েলের সামনে ইংল্যান্ড বোলারদের অসহায় আত্মসমর্পণ করা ছাড়া আর কিছু করার ছিল না। ম্যাক্সওয়েলের এই ইনিংস দেখার পরে স্টিভ স্মিথ থেকে শুরু করে অনেকেই টুইটারে অভিনন্দন জানিয়েছেন অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE