Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

চ্যাম্পিয়ন্স ট্রফির দল নির্বাচন নিয়ে হতাশ হরভজন

হরভজন সিংহর অভিযোগ থামছেই না। এর আগে অভিযোগ করেছিলেন আইপিএল-এর ফাইনালে তাঁকে দলে না রাখার জন্য। এ বার আঙুল তুললেন ভারতীয় দলের নির্বাচকদের দিকে। তাও আবার তুলনা করে বসলেন স্বয়ং মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে।

হরভজন সিংহ। ছবি: পিটিআই।

হরভজন সিংহ। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৫ মে ২০১৭ ১৯:২১
Share: Save:

হরভজন সিংহর অভিযোগ থামছেই না। এর আগে অভিযোগ করেছিলেন আইপিএল-এর ফাইনালে তাঁকে দলে না রাখার জন্য। এ বার আঙুল তুললেন ভারতীয় দলের নির্বাচকদের দিকে। তাও আবার তুলনা করে বসলেন স্বয়ং মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে। ভাজ্জির মতে, ধোনিকে যে ভাবে সুযোগ দেওয়া হয়েছে সেটা তাঁকে দেওয়া হয়নি। হরভজন ধোনির চ্যাম্পিয়ন্স ট্রফি দলে সুযোগ পাওয়া নিয়েই বিশেষত বলতে চেয়েছেন। বিসিসিআই-এর নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ ধোনিকে নির্বাচিত করার পর বলেছিলেন, তাঁর ফর্ম দেখে তাঁকে দলে রাখা হয়নি বরং তাঁর অভিজ্ঞতা ও ট্যাকটিক্যাল বুদ্ধির জন্য তাঁকে দলে রাখা হয়েছে।

আরও খবর: কুম্বলের দাবিতে ‘বিরক্ত’ বিসিসিআই, পরবর্তী কোচের জন্য জারি বিজ্ঞপ্তি

সেখানেই প্রশ্ন তুলেছেন ভাজ্জি। যদি ধোনিকে অভিজ্ঞতার জন্য দলে রাখা হয় তা হলে তিনি নন কেন? তিনি স্বীকার করে নেন, ধোনির ব্যাটিং ছাড়াও তাঁর দলে থাকাটা টিমকে বাড়তি ওজন দেয়। যখন সে ফর্মে নেই। তাঁর মতে, সবাই দেখতে পেয়েছে ধোনি আগে যে ভাবে ব্যাট করত তেমনটা পারছেন না। ভাজ্জি বলেন, ‘‘ও অধিনায়কত্ব করেছে। ওর দলে থাকা নতুনদের জন্য বাড়তি সুবিধে। কিন্তু এই পুরো বিষয়টি যখন আমার ক্ষেত্রে আসে তখন সেটা ভাবা হয় না। আমিও ১৯ বছর ধরে খেলছি। দেশের হয়ে ম্যাচ হেরেছি, জিতেওছি। দুটো বিশ্বকাপ জিতেছি। কিন্তু কোনও প্লেয়ারকে সুযোগ দেওয়া হবে কাউকে দেওয়া হবে না। আমি তাদের মধ্যে যাদের এই সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে। আমি জানি না কেন।’’

এক সময়ের সতীর্থ যুবরাজ সিংহর সঙ্গে আইপিএল-এর মাঠে। যদিও তখন ছিলেন প্রতিপক্ষ।

হরভজন দাবি করেছেন বাকিরা যেটা পারেন সেটা তিনিও পারেন। তিনিও দেশের হয়ে খেলতে চান। ভাজ্জি শুধু নিজেকে নিয়েই ভেবেছেন এমনটা নয়। তাঁর সঙ্গে তিনি প্রশ্ন তুলেছেন গৌতম গম্ভীরের সুযোগ না পাওয়া নিয়েও। তিনি প্রশ্ন তুলেছেন তাঁদের নাম টিম নির্বাচনী মিটিংয়ে আলোচনা না হওয়া নিয়েও। ঠিক সেই সময় চ্যাম্পিয়ন্স ট্রফির দল নির্বাচন হল যখন এই দু’জন ক্রিকেটারই ভাল ফর্মে রয়েছেন। আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সেরা বোলিং গড় রয়েছে হরভজনেরই। গম্ভীরও ধারাবাহিকভাবে রান পেয়েছেন। ভাজ্জি বলেন, ‘‘আমরা ভেবেছিলাম এ বার কোনওভাবে দলে সুযোগ পাওয়া যাবে। কিন্তু আমি জানতাম যদি অশ্বিন ফিট থাকে তা হলে সেই খেলবে। ও যদি না পারে তা হলেই আমার কথা ভাবা হবে। ওকে আইপিএল-এ বিশ্রাম দেওয়া হয়েছিল কারণ চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ওর ফিট হওয়া প্রয়োজন ছিল।’’

সব বুঝেও হরভজনের দাবি যে ভাল খেলছে তাঁকে তাঁর যোগ্য পুরস্কারটা দেওয়া উচিত। দু’জনের জন্য দু’রকম নিয়ম হওয়াটা ঠিক নয়। যদিও অশ্বিনের প্রশংসা করতে ভোলেননি ভাজ্জি। শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। পাশাপাশি প্রশ্নও তুলে দিয়েছেন, আগে নির্বাচকদের এটা পরিষ্কার করে জানানো উচিত, কোনও প্লেয়ার চোট পেয়ে বেরিয়ে যাওয়ার পর সেই পর্যায়ের ম্যাচে না খেলে জাতীয় দলে ফিরতে পারে কী না। নাকি শুধু অশ্বিনের জন্যই ব্যতিক্রমী সিদ্ধান্ত নেওয়া হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE