Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India

ভারতকে হারাতে সরফরাজদের ভোকাল টনিক ইমরানের

প্রথম ম্যাচ বাদ দিলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের এই পারফরম্যান্সের প্রশংসা করে ইমরান বলেন, “যে ভাবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তান খেলছে, তা এক কথায় অনবদ্য।”

প্রক্তন পাকিস্তান অধিনায়ক ইমরান খান।-ফাইল চিত্র।

প্রক্তন পাকিস্তান অধিনায়ক ইমরান খান।-ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৭ জুন ২০১৭ ১৮:৩০
Share: Save:

রাত পোহালেই মহারণ। রবিবার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মুখোমুখি ভারত-পাকিস্তান। সাজ সাজ রব দু’দেশের সমর্থকদের মধ্যে। এরই মাঝে ফাইনালে ভারতের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে পাকিস্তান দলকে ভোকাল টনিক দিলেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান।

চির প্রতিদ্বন্দ্বীর কাছে বার বার হারের কথা মনে করিয়ে দিয়ে ইমরান বলেন, “চ্যম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে শোচনীয় ভাবে ভারতের কাছে হেরে ছিল পাকিস্তান। আমি মনে করি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে নিজেদের সম্মান উদ্ধার করার একটা দুরন্ত সুযোগ আছে পাকিস্তানের সামনে।”

আরও পড়ুন: গাড়ি ঘিরে ধরলেন পাক-সমর্থকরা, কীভাবে সামলালেন সৌরভ? দেখুন...

প্রথম ম্যাচ বাদ দিলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের এই পারফরম্যান্সের প্রশংসা করে ইমরান বলেন, “যে ভাবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তান খেলছে, তা এক কথায় অনবদ্য।” শুধু পাকিস্তানই নয়, আলাদা করে অধিনায়ক সরফরাজ খানেরও প্রশংসা করেন তিনি। তিনি বলেন, “সরফরাজের সাহসী অধিনায়কত্ব আমাকে মুগ্ধ করেছে। দারুণ ভাবে দলটাকে পরিচালনা করছে ও।”

তবে গোটা দলের প্রশংসা করলেও ম্যাচের আগে দলের রণণীতিতে পরিবর্তনের কথা বললেন ইমরান। তিনি বলেন, “কোনও ভাবেই টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠানো উচিৎ নয়। অন্যান্য দলের ক্ষেত্রে শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত সঠিক হলেও ভারতের বিপক্ষে সেটা খাটবে না। ওদের ব্যাটিং শক্তিশালী। বড় রান করলে সরফরাজরা চাপে পরে যাবে।” এ দিন বোলারদের প্রশংসা করে পাক কিংবদন্তী বলেন, “ব্যটিংয়ের থেকে আমাদের বোলিং বেশি শক্তিশালী। টসে জিতলে অবশ্যই ব্যাটিং করা উচিৎ। আমাদের বোলাররা দ্বিতীয় ইনিংসে চাপে রাখতে পারবে।

চ্যাম্পিয়ন্স ট্রফি ছাড়াও দ্বি-পাক্ষিক সিরিজের প্রসঙ্গেও মুখ খোলেন ইমরান। তিনি বলেন, “রাজনৈতিক চাপান উতরকে সরিয়ে রেখে দুই দেশের আরও বেশি ক্রিকেট খেলা উচিৎ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE