Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sports News

টানা আটটি ওয়ান ডে সিরিজ জয় ভারতের

টস জিতে এ দিন বিশাখাপত্তনমে শ্রীলঙ্কাকে প্রথম ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত। উপল থরাঙ্গা ও সমরাবিক্রমা ছাড়া আর কেউই শ্রীলঙ্কা ইনিংসকে ভরসা দিতে পারেননি।

সেঞ্চুরি করার পর শিখর ধবন। ছবি: এএফপি।

সেঞ্চুরি করার পর শিখর ধবন। ছবি: এএফপি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৭ ২১:২২
Share: Save:

শ্রীলঙ্কা ২১৫

ভারত ২১৯/২ (৩২.১/৫০ ওভার)

১০৭ বল বাকি থাকতেই ৮ উইকেটে জয় ভারতের

বিরাট কোহালিহীন দল তো কি হয়েছে? এই দলের স্পিরিট এই মুহূর্তে যেখানে রয়েছে তাতে যেই আসবে সেই নিজের সেরাটা দিয়ে যাবেন। না হলে প্রথম ভারতীয় দলের দায়িত্ব কাঁধে নিয়ে সিরিজ জয় তো করলেনই রোহিত শর্মা সঙ্গে নিজের ব্যাটে মনও জিতে নিলেন ভারতের। সঙ্গে রেকর্ডও।

ধর্মশালায় প্রথম ওয়ান ডে-তে মুখ থুবরে পড়তে হয়েছিল ভারতকে। জয় দিয়েই ওয়ান ডে সিরিজ শুরু করেছিল শ্রীলঙ্কা। কিন্তু দ্বিতীয় ম্যাচ থেকেই মোহালিকে ঘুরে দাঁড়ানোর কাজ শুরু করে দিয়েছিল গোটা দল। যার ফল পর পর দুটো ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজ ২-১এ জিতে টানা ৮টি ওয়ান ডে সিরিজ জিতে নিল ভারত।

টস জিতে এ দিন বিশাখাপত্তনমে শ্রীলঙ্কাকে প্রথম ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত। উপল থরাঙ্গা ও সমরাবিক্রমা ছাড়া আর কেউই শ্রীলঙ্কা ইনিংসকে ভরসা দিতে পারেননি। ওপেনার গুনাথিলকা মাত্র ১৩ রান করে ফিরে গেলে থরাঙ্গার (৯৫) সঙ্গে শ্রীলঙ্কা ইনিংসের হাল ধরেন সমরাবিক্রমা (৪২)। এর পরটা ছিল যাওয়া আসার পালা। ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতে পারেননি কেউই। ম্যাথুস ১৭, ডিকওয়েলা ৮, গুনারত্নে ১৭, পেরেরা ৬, পাথিরানা ৭, ধনঞ্জয়া ১ ও লাকমল ১ রান করেই ফিরে যান প্যাভেলিয়নে।

আরও পড়ুন

কী ভাবে স্টিভের স্লেজিং সামলেছিলেন দ্রাবিড়?

শতাব্দীর সেরা বল করলেন স্টার্ক!

ভারতের হয়ে বল হাতে দারুণ সফল কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। দু’জনেই তিনটি করে উইকেট নিলেন। জোড়া উইকেট হার্দিকের। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর ও বুমরাহ। ম্যাচের সেরা হয়েছেন কুলদীপ। ২১৬ রানের লক্ষ্যে নেমে সহজেই জয়ের রান তুলে ফেলে ভারতের ব্যাটিং। যদিও গত ম্যাচে ডবল সেঞ্চুরির পর এ দিন অধিনায়ক রোহিত শর্মা মাত্র ৭ রান করেই ফিরে যান প্যাভেলিয়নে। কিন্তু হাল ছাড়েননি আর এক এপেনার শিখর ধবন। ৮৫ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন তিনি। করে ফেলেন নিজের ১২তম সেঞ্চুরিটি। তাঁর এই ইনিংস সাজানো ছিল ১৩টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি দিয়ে।

ওয়ান ডে সিরিজ জয় ভারতের। ছবি: পিটিআই।

তাঁকে যোগ্য সঙ্গত শ্রেয়াস আইয়ারের। তাঁর ব্যাট থেকে আসে ৬৩ বলে ৬৫ রান। ৮টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারিও হাঁকান তিনি। শ্রেয়াসকে প্যাভেলিয়নে ফেরান পেরেরা। এর পর ধবনের সঙ্গে জয়ের ইনিংস শেষ করেন দীনেশ কার্তিক। ২৬ রান করে অপরাজিত থাকেন তিনি। শ্রীলঙ্কার হয়ে একটি করে উইকেট নেন ধনঞ্জয়া ও পেরেরা। টুর্নামেন্টের সেরা হয়েছেন শিখর ধবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE