Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sports News

ঘরের মাঠে প্রথম গোল ও প্রথম হার হজম জামশেদপুরের

মার্সেলিনহো-আলফারো জুটি এখন সব বিপক্ষ দলেরই মাথা ব্যথার কারণ। কিন্তু, কোপেল তাঁদের জন্য ঠিকই ভেবেছিলেন। মার্সেলিনহোকে ৭৩ মিনিটে তুলে নিয়েছিলেনএফসি পুণে সিটির কোচ পোপোভিচ।

গোলের পর আদিল খানকে ঘিরে উচ্ছ্বাস। ছবি: আইএসএল।

গোলের পর আদিল খানকে ঘিরে উচ্ছ্বাস। ছবি: আইএসএল।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৭ ২০:৫১
Share: Save:

জামশেদপুর এফসি ০

এফসি পুনে সিটি ১ (আদিল ৩০)

অবশেষে গোল খেল জামশেদপুর এফসি। হিরো ইন্ডিয়ান সুপার লিগে খেলতে শুরু করে ৩৮৯ মিনিট অপরাজিত থাকার পর শেষ পর্যন্ত হার মানতে হল মেহতাবদের। আর সেই গোল শোধ করতে পারল না স্টিভ কোপেলের দল। ৩০ মিনিটে গোল হজমের পর বাকি ৬০ মিনিটে ম্যাচে ফিরতে ব্যর্থ জামশেদপুর। ফলে, পঞ্চম ম্যাচে প্রথমবার হারের মুখ দেখল জামশেদপুর এফসি। সঙ্গে অ্যাওয়ে ম্যাচ থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ তিনটি পয়েন্ট তুলে নিয়ে গেল রানকো পোপোভিচের এফসি পুণে সিটি।

মেহতাব ফাউলে ফ্রিকিক আদায় করে নিয়েছিলেন মার্সেলিনহো। ফ্রি কিক থেকে বল পেয়ে যান আদিল খান। মাঝখানে একটা ছোট্ট বাধা জামশেদপুর প্লেয়ারের মাথায়। আর তার পরই দুরন্ত ভলি আদিলের, যা সুব্রত পালকে পরাস্ত করল এই আইএসএল-এ প্রথমবার।

বিরতির বাঁশি বাজার ঠিক আগে গোল করে ফেলেছে ভেবে উৎসব শুরু হয়ে গিয়েছিল জামশেদপুর শিবিরেও। ডানদিক থেকে ভেসে আসা সেন্টারে মাথা ছুঁয়েছিলেন ইজু আজুকা। কিন্তু, অফসাইডের জন্য রেফারি সেই গোল বাতিল করে দেন।

শেষ ৯ মিনিট ও অতিরিক্ত সময়ে পুনেকে খেলতে হয়েছিল দশজনে। ৮১ মিনিটে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখে বেরিয়ে যেতে হয়েছিল লালছুনমাউইয়া ফানাইকে। দ্বিতীয় ফাউলটি করেছিলেন অসীম বিশ্বাসকে।

আরও পড়ুন

ওয়ার্ল্ড হকি লিগ ফাইনালে জার্মানিকে হারিয়ে ব্রোঞ্জ ভারতের

জামশেদপুরে খেলার সুযোগ পেয়ে গর্বিত বিকাশ জাইরু

জামশেদপুর যে গোল শোধের চেষ্টা করেনি এমনটা নয়। শেষদিকের প্রায় ২০ মিনিট তিনজন ফরোয়ার্ডকে মাঠে নামিয়ে গোল তুলে নেওয়ার চেষ্টাও চালিয়েছিলেন। কিন্তু এফসি পুণে সিটির রক্ষণের ফাঁক বের করতে ব্যর্থ জামশেদপুরের ফরোয়ার্ডরা। তিনকাঠির তলায় দারুণ খেললেন বিশাল কাইথ।

আসলে দুই দলই ঘর সামলেই খেলতে নেমেছিল। রক্ষণাত্মক ফুটবল হওয়ায় তেমনভাবে গোলের সুযোগই তৈরি হয়নি কোনও পক্ষেরই। পুণের গোলটাও যেন পড়ে-পাওয়া চোদ্দ আনা। পরে, এক-দু’বার দুই দলের গোলমুখে উত্তেজক পরিস্থিতি সৃষ্টি হলেও গোল আসেনি। বিপক্ষের গোলে মাত্র একটিই শট পুণের, যা থেকে গোল! বাকি সময়ে আর একবারও সুব্রতকে কোনও অস্বস্তিকর পরিস্থিতিতে পড়তেই হল না। ঠিক যেমন বিশাল কাইথকে বেশ কয়েকবার বল ধরতে হলেও তেমন পরীক্ষা মুখে পড়তে হয়নি।

জামশেদপুরের আক্রমণ বাচাচ্ছেন পুণে গোলকিপার বিশাল কাইথ।

মার্সেলিনহো-আলফারো জুটি এখন সব বিপক্ষ দলেরই মাথা ব্যথার কারণ। কিন্তু, কোপেল তাঁদের জন্য ঠিকই ভেবেছিলেন। মার্সেলিনহোকে ৭৩ মিনিটে তুলে নিয়েছিলেনএফসি পুণে সিটির কোচ পোপোভিচ। সত্যি কথায় আদিলের গোলের ফ্রি কিকটা ছাড়া ম্যাচে তেমন অবদান ছিল না ব্রাজিলীয়র। আলফারো চেষ্টা করে যাচ্ছিলেন নিজের মতো।

দিল্লি ডায়নামোসের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ইজু আজুকার একমাত্র গোলে নিজেদের প্রথম জয় পাওয়ার পর জামশেদপুর ছিল আত্মবিশ্বাসের তুঙ্গে। কিন্তু নিজেদের মাঠে অপরাজেয় আখ্যা খুইয়ে ফেলে কোপেলের দল থেকে গেল পাঁচ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে। আর, কলকাতার পর জামশেদপুর। বাইরের মাঠে দ্বিতীয় জয়। সব মিলিয়ে তৃতীয় জয় পেয়ে এফসি পুণে সিটি এখন ৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE