সদ্য সাত পাকে বাঁধা পড়েছেন। কিন্তু আইএসএল থেকে অব্যহতি নেই। বিয়ে পর্ব সেরেই যোগ দিয়েছেন দলের সঙ্গে। শুক্রবার গুয়াহাটিতে  নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে দ্বিতীয় অ্যাওয়ে ম্যাচ খেলবে বেঙ্গালুরু। গোয়ার কাছে হারের পর গুয়াহাটিতেই আবার জয়ে ফিরতে মরিয়া সুনীল ছেত্রীরা।  ম্যাচের আগে সেই নিয়েই কথা বললেন অধিনায়ক।

প্রশ্ন: বেঙ্গালুরু এফসির প্রথম আইএসএল-এর শুরুটা আপনি কী ভাবে দেখছেন?

সুনীল: আমি খুশি। শেষ ম্যাচে আমরা পরিকল্পনা অনুযায়ী খেলতে পারিনি।  এ ছাড়া আমার মনে আমরা খুশি যে ভাবে আমরা শুরু করেছি। ঘরের মাঠে আমরা ভাল খেলেছি। খুব ভাল শুরু। এ বার এফসি গোয়ার বিরুদ্ধে হারের পর আমাদের ঘুরে দাঁড়ানোর পালা। শেষ চারে যেতে হলে অ্যাওয়ে ম্যাচে ভাল খেলাটা খুবই জরুরি। তাই আমরা নর্থ-ইস্টের বিরুদ্ধে তিন পয়েন্টের জন্যই ঝাপাব।

প্রশ্ন: মিকু এবং পারতালু পাশে খেলাটা কতটা উপভোগ করছেন?

সুনীল: দারুণ। তার থেকেও বড় কথা ওরা গোল করছে। ওদের ফুটবল বুদ্ধি দারুণ। আমাদের কোচ যে ভাবে খেলতে চাইছে তাতে ওরা দলের জন্য খুব গুরুত্বপূর্ণ। আমাদের দলে প্রতিভার একটা দারুণ মেল বন্ধন হয়েছে। এরিক ও মিকু দু’জনেই নায়ক। মিকুর টাচ অসাধারণ, দৌড় আর গোল করার ক্ষমতাও অনবদ্য। পারতালু দলের আসল লোক। যখনই কর্ণার পাই আমি ওর দিকে তাকিয়ে থাকি। দারুণ কম্বিনেশন রয়েছে আমাদের দলে। উদান্ত, গার্সিয়া, খাবরা, রাহুলরা ভাল খেলছে। পরের দুটো ম্যাচে আমরা গুরপ্রীতকে মিস করব।

আরও পড়ুন

পুলিশ এ বার বন্ধ করে দিল এটিকে ম্যাচও

প্রশ্ন: অ্যাওয়ে ম্যাচ খেলতে নামার আগে দলের সব থেকে ভাল জায়গা কোনটা?

সুনীল: একটাই ম্যাচ খেলেছি। যেখানে আমাদের স্মৃতি খুব একটা ভাল না। সেই ম্যাচ থেকে শিক্ষা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। আগামীকাল আমাদের সামনে সেই পরীক্ষা। যখন ঘরের মাঠে দল ভাল করে তখন দায়িত্ব বেড়ে যায়। শেষ চারে যেতে হলে অ্যাওয়ে ম্যাচ থেকে পয়েন্ট পেতে হবে। আলাদা কোনও উত্তর নেই আমার কাছে।

প্রশ্ন: নর্থ-ইস্টের থেকে ঠিক কেমন খেলা আশা করছেন?

সুনীল: পরিকল্পনার বিষয়। আমাদের কোচ ইতিমধ্যেই সেটা আলোচনা করেছেম। যেটা আমার বলা ঠিক হবে না। কিন্তু ওরা খুব ভাল সাইড। আর ওরা খুব ফিজিক্যাল গেম খেলে। সেটাকেই আমাদের পাল্টা আক্রমণ করতে হবে।

আরও পড়ুন

যেখানে থেমেছিলেন সেখান থেকেই নতুন শুরু মার্সেলোর

প্রশ্ন: মরসুমের শুরুতেই টেবলের টপে থাকাটা কতটা জরুরি?

সুনীল: সব থেকে বেশি প্রয়োজন ভাল খেলা আর পয়েন্ট পাওয়া। এই মুহূর্তে যদি আমরা শীর্ষে যাওয়ার কথা ভাবি তা হলে সেটা কাজ করবে না। লিগের বয়স মাত্র তিন ম্যাচ। একটা একটা করে ম্যাচ ধরে এগোতে হবে। আমরা শুধু নিজেদের খেলা নিয়ে ভাবছি। আর তার পর দলের বিন্যাস আর কম্বিনেশন নিয়ে ভাবব।

প্রশ্ন: দলের থেকে কী চান?

সুনীল: আমরা খুব খেটেছি। সে হেড কোচ থেকে প্লেয়ার, আমরা চাই প্রতিদিন উন্নতি করতে যেটার পরিবর্তন হবে না। এটাই আমরা আমাদের দলের কাছ থেকেও চাই।

প্রশ্ন: সমর্থকদের জন্য কোনও বার্তা?

সুনীল: সবাইকে অসংখ্য ধন্যবাদ। সোশ্যাল মিডিয়ায় সব শুভেচ্ছা বার্তা পেয়ে আমরা খুশি। সবাইকে ক্রিস্টমাস ও নতুন বছরের আগাম শুভেচ্ছা।

তথ্য আইএসএল-এর ওয়েব সাইট থেকে।