Advertisement
০২ মে ২০২৪

ভারতীয় ফুটবল দলের জার্সি চাইলেন রাহুল

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ৬ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ভারতের ম্যাচ দেখতে স্টেডিয়ামে হাজির থাকতে না পারার আক্ষেপ মেটাতে ভারতীয় ফুটবল দলের জার্সি পরেই টেলিভিশনের সামনে বসার পরিকল্পনা তাঁর।

ইচ্ছে: ভারতের জার্সি পরে টিভির সামনে বসতে চান রাহুল। ফাইল চিত্র

ইচ্ছে: ভারতের জার্সি পরে টিভির সামনে বসতে চান রাহুল। ফাইল চিত্র

শুভজিৎ মজুমদার
শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৭ ০৩:১৯
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচের জন্য তিনি থাকবেন রাঁচীতে। কিন্তু তাঁর মনে পড়ে থাকবে নয়াদিল্লিতে। তিনি— ভারতীয় ক্রিকেটের নতুন তারকা কে এল রাহুল। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ৬ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ভারতের ম্যাচ দেখতে স্টেডিয়ামে হাজির থাকতে না পারার আক্ষেপ মেটাতে ভারতীয় ফুটবল দলের জার্সি পরেই টেলিভিশনের সামনে বসার পরিকল্পনা তাঁর।

বিরাট কোহালি, অজিঙ্ক রাহানে, শিখর ধবন থেকে মিতালি রাজ— সকলেই এই মুহূর্তে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জ্বরে আক্রান্ত। ভারতীয় দলের সাফল্য কামনা করে ইতিমধ্যেই শুভেচ্ছা জানিয়েছেন তাঁরা। বিরাট বলেছেন, ‘‘প্রথম ম্যাচ-সহ পুরো টুর্নামেন্টের জন্য শুভেচ্ছা জানাচ্ছি ভারতীয় দলকে। তোমরা আমাদের গর্বিত করো।’’

শুভেচ্ছাবার্তা নেওয়ার জন্যই সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফে যোগাযোগ করা হয়েছিল কে এল রাহুলের সঙ্গে। ভারতীয় ক্রিকেটের নতুন তারকা অবশ্য শুভেচ্ছাবার্তা দিয়েই থেমে থাকেননি। ফেডারেশনের প্রতিনিধির কাছে ভারতীয় দলের জার্সির আবদারও করেন! অভিভূত ফেডারেশন কর্তারা ইতিমধ্যেই জার্সি পাঠিয়ে দিয়েছেন কে এল রাহুলকে। শুধু তাই নয়। ভারতের প্রথম ম্যাচের আগেই যাতে রাঁচীতে ক্রিকেট তারকার হাতে জার্সি পৌঁছে যায়, তার উদ্যোগও নিয়েছেন।

ফেডারেশনের এক কর্তার কথায়, ‘‘কে এল রাহুল ফুটবল নিয়ে দারুণ উৎসাহী। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের জন্য ভারতীয় দলের প্রস্তুতি কী রকম হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্র, ঘানা ও কলম্বিয়া কতটা শক্তিশালী সমস্ত খবর নিয়েছেন। সেই সঙ্গে আক্ষেপ করেছেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য বিশ্বকাপের ম্যাচ দেখতে পারবেন না বলে।’’ সঙ্গে যোগ করেন, ‘‘কে এল রাহুল অনুরোধ করেছিলেন, ভারতীয় দলের জার্সি যদি ওঁকে দেওয়া সম্ভব হয়। আমরা ইতিমধ্যেই জার্সি পাঠিয়ে দিয়েছি। আশা করছি, মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচটা ভারতীয় ফুটবল দলের জার্সি পরেই দেখবেন রাহুল।’’

ক্রীড়াবিদরাই শুধু নন, অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ নিয়ে সমস্ত স্তরেই উন্মাদনা তুঙ্গে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে বলিউড তারকা বরুণ ধবন— ভারতীয় ফুটবল দলের সাফল্য কামনা করে বার্তা দিয়েছেন। চব্বিশ ঘণ্টা আগে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী ও আথেন্স অলিম্পিক্সে শ্যুটিংয়ে রুপোজয়ী রাজ্যবর্ধন সিংহ রাঠৌর ভারতীয় দলের ফুটবলারদের সঙ্গে দেখা করে উদ্বুদ্ধ করেন। এ দিন মুম্বইয়ে এশিয়ান কাপ যোগ্যতা অর্জন পর্বে ম্যাকাও ম্যাচের প্রস্তুতির ফাঁকেই সুনীল ছেত্রী, সুব্রত পাল-রা ভিডিও বার্তার মাধ্যমে উজ্জীবিত করেছেন অমরজিৎ সিংহ, কোমল থাটাল, অভিজিৎ সরকার-দের।

ভারতীয় দলকে উদ্বুদ্ধ করতে তৈরি বেঙ্গালুরু এফসি-র সমর্থকরাও। ভারতীয় ফুটবলে তাঁরা পরিচিত ‘ওয়েস্ট ব্লক ব্লু’’ হিসেবে। সুনীল ছেত্রীদের উৎসাহ দিতে দল বেঁধে তাঁরা হাজির থাকেন স্টেডিয়ামের গ্যালারিতে। এমনকী, বিদেশেও প্রিয় দলকে সমর্থক করতে পৌঁছে যান তাঁরা। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে কিন্তু তাঁরা নয়াদিল্লি যাচ্ছেন ভারতের হয়ে গলা ফাটাতে। এখানেই শেষ নয়। কোচিতে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে খেতাবের অন্যতম দাবিদার ব্রাজিল ও স্পেন খেলবে। কিন্তু কেরল ব্লাস্টার্সের একঝাঁক সমর্থকের তা নিয়ে উৎসাহ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE