Advertisement
১১ মে ২০২৪

লক্ষ্য স্থির, বলে দিলেন মেসি

ছুটি শেষ। মেসি আবার ফিরে এসেছেন বার্সেলোনায়। এখন তাঁর মুখে অন্য একটি নাম। আর্নেস্তো ভালভার্দে। বার্সেলোনার নতুন কোচ। স্পনসরদের অনুষ্ঠানে যোগ দিতে মেসি, নেমার, জেরার পিকে, আর্দা তুরানরা এখন টোকিওয়।

নবরূপ: টোকিওয় বার্সার নতুন জার্সি উন্মোচনে মেসি-নেমার। ছবি: এপি

নবরূপ: টোকিওয় বার্সার নতুন জার্সি উন্মোচনে মেসি-নেমার। ছবি: এপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জুলাই ২০১৭ ০৪:১৪
Share: Save:

গত কয়েক সপ্তাহ ধরে লিওনেল মেসির জীবন জুড়ে ছিল একটাই নাম। আন্তোনেল্লা রোকুজো। যে শৈশবের বান্ধবীকে মেসি বিবাহ করেন নিজের জন্মস্থান রোজারিওয়।

ছুটি শেষ। মেসি আবার ফিরে এসেছেন বার্সেলোনায়। এখন তাঁর মুখে অন্য একটি নাম। আর্নেস্তো ভালভার্দে। বার্সেলোনার নতুন কোচ। স্পনসরদের অনুষ্ঠানে যোগ দিতে মেসি, নেমার, জেরার পিকে, আর্দা তুরানরা এখন টোকিওয়। যেখানে মেসি এই প্রথম মুখ খুললেন বার্সেলোনার নতুন কোচ নিয়ে। বলে দিলেন, ‘‘নতুন ম্যানেজার মানে সব কিছু নতুন ভাবে হবে। আমি জানি না ভালবার্দে কেমন ম্যানেজার। তবে এটুকু জানি, উনি খুব ভাল লোক। ভ্যালেন্সিয়া আর বিলবাওয়ে ছিলেন ভালভার্দে। আমরা ওঁর সম্পর্কে খুব ভাল রিপোর্ট পেয়েছি। এখন দেখা যাক।’’ নতুন মরসুমের জন্য মেসির নতুন লক্ষ্যও স্থির। বার্সেলোনার নতুন জার্সি উন্মোচনের অনুষ্ঠানে মেসি বলেছেন, ‘‘যখনই আমি নতুন মরসুমে খেলতে নামি, আমার লক্ষ্য স্থির থাকে। বার্সেলোনার হয়ে সেরাটা দেওয়া আর মাঠে যাতে দলসেরাটা দিতে পারে, সেটা নিশ্চিত করা।’’

আসন্ন মরসুম নিয়ে মেসি আরও বলেন, ‘‘নতুন মরসুমে নামার জন্য আমি তৈরি। আমাদের নতুন সব কোচ এবং তাঁদের সহকারীরা এসেছেন। সবার সঙ্গে কাজ করার দিকে তাকিয়ে আছি। আরও এক বছর বার্সেলোনায় খেলাটা উপভোগ করতে চাই।’’ বার্সোলোনার হয়ে জাপান আসার আগে ব্রাজিলে ফাইভ আ সাইড টুর্নামেন্টের আয়োজন করেছিলেন নেমার। যা থেকে প্রাপ্ত অর্থ ত্রাণকার্জে দেওয়া হয়।

এক টিভি অনুষ্ঠানে আবার পিকে বলেন, এ বারের ব্যালন ডি’ওর পেতে চলেছেন রোনাল্ডোই। ‘‘রোনাল্ডো এ বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে, লা লিগা জিতেছে। স্বাভাবিক ভাবেই ব্যালন জেতার ব্যাপারে ওই ফেভারিট।’’ এর পরেই মেসি নিয়ে বার্সেলোনা ডিফেন্ডারের বক্তব্য, ‘‘তবে মেসিকে তো বিশ্ব ফুটবলের সেরা খেলোয়াড় বলে মনে করা হয়।’’

আরও পড়ুন: যন্ত্রণা দিত পরিবারকে করা প্রশ্নগুলো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE