Advertisement
২৬ এপ্রিল ২০২৪

তরুণদের উপরেই ভরসা বাংলার

এ দিন অনেকক্ষণ অনুশীলন করেন বাংলার ছেলেরা। নেটে ও ফিল্ডিং প্র্যাকটিসে বেশ খানিকক্ষণ গা ঘামান তাঁরা। কোচের মতে, দলে রয়েছেন বিবেক সিংহ, প্রমোদ চান্ডিলার মতো তরুণ ক্রিকেটার যাঁরা স্থানীয় লিগে ভাল পারফর্ম করেই দলে সুযোগ পেয়েছেন।

মনোজদের সামনে এ বার টি-টোয়েন্টির লড়াই। ফাইল চিত্র

মনোজদের সামনে এ বার টি-টোয়েন্টির লড়াই। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০১৮ ০৩:৫৯
Share: Save:

সোমবার ওড়িশার বিরুদ্ধে জাতীয় টি-টোয়েন্টির প্রথম ম্যাচে মূলত তরুণদের দিকেই তাকিয়ে থাকবে বাংলা। শনিবার এই কথা জানিয়ে দিলেন দলের কোচ সাইরাজ বাহুতুলে।

মনোজ তিওয়ারি, অশোক ডিন্ডা, অনুষ্টুপ মজুমদারদের আইপিএলের অভিজ্ঞতা রয়েছে। পাশাপাশি দলের তরুণ ক্রিকেটারদের প্রতিভা রয়েছে। এই দুইয়ের মিশ্রণ কাজে লাগিয়েই ওড়িশার বিরুদ্ধে সৈয়দ মুস্তাক আলি ট্রফির প্রথম ম্যাচ জিততে চান তাঁরা। তবে ভরসা মূলত দলের তরুণরাই।

রাঁচীর জেএসসিএ স্টেডিয়ামের উইকেট নিয়ে ভাবতে নারাজ বাংলার কোচ। তাঁর মতে উইকেট যেমনই হোক, একশো শতাংশ উজাড় করে দিতে হবে ছেলেদের। রাঁচী থেকে ফোনে বাহুতুলে এ দিন বলেন, ‘‘উইকেট ঢাকা ছিল, তাই দেখতে পাইনি। তবে অনুশীলনের উইকেট দেখে মনে হল কালো মাটির উইকেটই হতে চলেছে। যেখানে বল বেশি বাউন্স করে না।’’ কোচ উইকেট দেখেননি বলে জানালেও বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি কিন্তু উইকেট নিয়ে বলতে গিয়ে জানিয়ে দিলেন, ‘‘উইকেট বেশ পাটা ও শক্ত ধরনের। তবে পরিবেশের প্রভাবে তা কী রকম আচরণ করবে, সেটাই দেখার।’’

ঝাড়খণ্ডের উইকেটে সাধারণত খুব একটা বেশি বাউন্স দেখা যায় না। সে ক্ষেত্রে প্রথম এগারোয় খেলতে পারেন বাংলার অফস্পিনার আমির গনি। পেসার অশোক ডিন্ডার পাশাপাশি খেলতে পারেন বাঁ-হাতি পেসার কণিষ্ক শেঠ ও গত বছর কেকেআরে থাকা পেসার সায়ন ঘোষ। দলে পেসার মুকেশ কুমার ও স্পিনার অলরাউন্ডার অনুরাগ তিওয়ারি থাকলেও তাঁদের মাঠে নামার সুযোগ হয় কি না, সেটাই দেখার।

টি-টোয়েন্টিতে গতবারের চ্যাম্পিয়নদের ক্যাপ্টেন বলেন, ‘‘সীমিত ওভারে আমরা গত দু’বছর বেশ ভাল খেলেছি। আমাদের দলের প্রত্যেক ক্রিকেটারের বোঝাপড়া খুবই ভাল। তবে এই টুর্নামেন্টকে আমরা একটা নতুন চ্যালেঞ্জ হিসেবে দেখছি।’’ বিপক্ষ ওড়িশার নিয়ে তিনি বলেন, ‘‘ওড়িশা খুবই ভাল দল। যে কোনও দলকেই ওরা চমকে দিতে পারে।’’ নিজেদের নিয়ে আত্মবিশ্বাসী মনোজের বক্তব্য, ‘‘আমাদের প্রস্তুতিও বেশ ভাল হয়েছে। আমাদের ছেলেদের মনোবলও বেশ ভাল জায়গায় রয়েছে।’’

এ দিন অনেকক্ষণ অনুশীলন করেন বাংলার ছেলেরা। নেটে ও ফিল্ডিং প্র্যাকটিসে বেশ খানিকক্ষণ গা ঘামান তাঁরা। কোচের মতে, দলে রয়েছেন বিবেক সিংহ, প্রমোদ চান্ডিলার মতো তরুণ ক্রিকেটার যাঁরা স্থানীয় লিগে ভাল পারফর্ম করেই দলে সুযোগ পেয়েছেন। তাঁদের ফর্মই ভরসা দিচ্ছে বাংলার কোচকে। তিনি বলেন, ‘‘প্রত্যেকে এই টুর্নামেন্টে নামার জন্য মুখিয়ে রয়েছে। ভুলবেন না, আমরা গত বারের চ্যাম্পিয়ন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manoj Tiwary Cricket Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE