Advertisement
০৫ মে ২০২৪

দুই প্রধান নিয়ে সভা মুম্বইয়ে

সকালে আইএসএল বনাম দুই প্রধানের মধ্যে হঠাৎ তৈরি হওয়া যুদ্ধের আবহ রাত বাড়তেই বদলে গেল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৭ ০৩:৪৩
Share: Save:

সকালে আইএসএল বনাম দুই প্রধানের মধ্যে হঠাৎ তৈরি হওয়া যুদ্ধের আবহ রাত বাড়তেই বদলে গেল।

ইন্ডিয়ান সুপার লিগে এই মরসুমে ইস্টবেঙ্গল-মোহনবাগানের খেলা নিয়ে যে জট তৈরি হয়েছে, তা খুলতে শেষ পর্যন্ত আলোচনায় বসছেন ফেডারেশন প্রেসিডেন্ট প্রফুল্ল পটেল। আগামী ৫ মে শুক্রবার দুপুরে মুম্বইতে দুই প্রধানের শীর্ষ কর্তাদের সঙ্গে আলোচনায় বসবেন তিনি। আগে ঠিক হয়েছিল ৪ মে সভা হবে। কিন্তু ইস্টবেঙ্গলের পক্ষ থেকে সে দিন যাওয়া সম্ভব নয় জানানোয় তা একদিন পিছিয়ে দেওয়া হয়।

কিন্তু কী হবে সে দিনের সভায়? জানা গিয়েছে, দুই প্রধান একজোট হয়ে ফেডারেশন প্রেসিডেন্টের কাছে দাবি জানাবে, ক্লাবের ঐতিহ্য বজায় রেখে দুই প্রধানকে দেশের এক নম্বর টুনার্মেন্টে খেলতে দেওয়া হোক।

নতুন মরসুমে সাত মাসের আইএসএল করার কথা হচ্ছে। পাশাপাশি, দেশের এক নম্বর টুনার্মেন্ট হিসাবে আইএসএল-কেই ভাবা হচ্ছে। সে জন্যই কলকাতার দুই প্রধান ছাড়া বেঙ্গালুরু এফ সি-কেও নিতে হবে তাদের। আইএমজিআর-কে সেই শর্ত দিয়েছে ফেডারেশন। ফেডারেশনের ধারণা, এটা না হলে ফিফা, এএফসি-তে আইনগত সমস্যা হবে। আদালত পর্যন্ত গড়াতে পারে ঝামেলা।

বেঙ্গালুরু নিয়ে সমস্যা নেই। কিন্তু যে শর্তে আইএসএল কর্তৃপক্ষ দুই প্রধানকে খেলাতে চাইছে তাতে ক্লাব কর্তারা রাজি নন। নতুন প্রস্তাবে দুই ক্লাবই ফেডারেশনকে জানাতে চলেছে এক) নিজেরাই স্পনসর ঠিক করে টিম নামাবেন। দুই) ফ্র্যাঞ্চাইজি ফি ১৫ কোটি টাকা দেওয়া হবে না। তিন) তাদের ম্যাচ করতে হবে কলকাতায়।

সূত্রের খবর, প্রথম দু’টি মানলেও আতলেতিকো দে কলকাতা ইতিমধ্যেই আছে বলে কলকাতায় দুই প্রধানের ম্যাচ দেওয়া কঠিন। দুই প্রধানের শীর্ষ কর্তারা বললেন, ‘‘সদস্য-সমর্থকরা বঞ্চিত হবেন এমন কোনও শর্তে আমরা খেলব না।’’ ফেডারেশন ভাইস প্রেসিডেন্ট সুব্রত দত্ত শিলং থেকে ফোনে বললেন, ‘‘আলোচনার মাধ্যমে সব কিছুই মেটানো সম্ভব। ৫ মে সভায় সেই চেষ্টাই করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football East Bengal Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE