Advertisement
১১ মে ২০২৪
Ravichandran Ashwin

‘আইপিএল-এর টাকা ক্রিকেটারদের ভাল খেলতে অনুপ্রাণিত করে’

আইপিএলের বিরুদ্ধে যে কথাটা সব থেকে বেশি বলা হয় সেটা হল, বিপুল টাকার টানে তরুণ প্রতিভাদের মাথা ঘুরে যাওয়া। নিন্দুকরা এই প্রসঙ্গ বারবার তুলে আনলেও ধোপে টেকেনি এই অভিযোগ।

রবিচন্দ্রন অশ্বিন।—ফাইল চিত্র।

রবিচন্দ্রন অশ্বিন।—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:১৯
Share: Save:

মাস দেড়েক পরই শুরু হতে চলেছে বিশ্ব ক্রিকেটের অন্যতম গ্ল্যামারাস টুর্নামেন্ট আইপিএল। শুধু অর্থিক দিক দিয়েই নয়, যোগ্যতার প্রমাণ দেওয়ার ক্ষেত্রেও তরুণ ক্রিকেটারদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম এই টুর্নামেন্ট। কিন্তু এই আইপিএলকেই বারবার সমালোচিত করা হয়েছে বিভিন্ন দিক দিয়ে।

আইপিএলের বিরুদ্ধে যে কথাটা সব থেকে বেশি বলা হয় সেটা হল, বিপুল টাকার টানে তরুণ প্রতিভাদের মাথা ঘুরে যাওয়া। নিন্দুকরা এই প্রসঙ্গ বারবার তুলে আনলেও ধোপে টেকেনি এই অভিযোগ। বরং এই অর্থই যে ক্রিকেটারদের ভাল খেলার মোটিভেশন জোগায় তা জানিয়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন।

অশ্বিন বলেন, “আমি নিশ্চিত টাকার মতো আত্মবিশ্বাস কোনও কিছুই জোগায় না। বহু ক্ষেত্রেই আইপিএলকে ক্রিকেটের ভিলেন হিসাবে দেখানোর চেষ্টা করা হয়। আইপিএলের সৌজন্যে যে আর্থিক বৃদ্ধি হয় তা সামনে এগিয়ে যেতে অনুপ্রাণিত করে। আর্থিক দিক দিয়ে ক্রিকেটারদের ভাল জীবন পেতে সাহায্য করে আইপিএল।”

আরও পড়ুন: বিরাট আসলে সৌরভের উন্নততর সংস্করণ: সহবাগ

আরও পড়ুন: কুলদীপদের রহস্য রক্ষার দাবি উঠছে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE