Advertisement
২৬ এপ্রিল ২০২৪

রোনাল্ডোকে হয়তো বিশ্রাম

কনফেডারেশন্স কাপে আগের ম্যাচে রাশিয়া-বধ করে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল পর্তুগাল। সেন্ট পিটার্সবার্গে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এক পয়েন্ট পেলেই শেষ চারে খেলা নিশ্চিত হয়ে যাবে ইউরোপ চ্যাম্পিয়নদের।

প্রস্তুতি: পর্তুগালের অনুশীলনে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: এএফপি

প্রস্তুতি: পর্তুগালের অনুশীলনে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জুন ২০১৭ ০১:৫৫
Share: Save:

একদিকে তিনি কর বিতর্কে জর্জরিত। অন্য দিকে টানা ম্যাচ খেলে ক্লান্ত। আজ, শনিবার কনফেডারেশন্স কাপের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাই অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-কে বিশ্রাম দেওয়ার ভাবনা পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টোসের।

কনফেডারেশন্স কাপে আগের ম্যাচে রাশিয়া-বধ করে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল পর্তুগাল। সেন্ট পিটার্সবার্গে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এক পয়েন্ট পেলেই শেষ চারে খেলা নিশ্চিত হয়ে যাবে ইউরোপ চ্যাম্পিয়নদের। তাই শুধু একা রোনাল্ডো নন, প্রথম একাদশের অনেকেই শনিবার বিশ্রাম দেওয়ার ইঙ্গিত দিয়েছেন পর্তুগাল কোচ। নিউজিল্যান্ড ম্যাচের আগে তাঁর একমাত্র দুশ্চিন্তা রক্ষণ। প্রথম ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে ডিফেন্ডারদের ব্যর্থতাতেই জয় হাতছাড়া হয়েছিল। পরের ম্যাচে রাশিয়ার বিরুদ্ধে গোল না খেলেও উচ্ছ্বসিত নন স্যান্টোস।

কনফেডারেশন্স কাপে দু’টো ম্যাচেই হেরেছে নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে রাশিয়া তাদের হারিয়েছিল ০-২ গোলে। দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত খেলেও মেক্সিকোর বিরুদ্ধে ১-২ গোলে হেরে টুর্নামেন্ট থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে কিউই-রা। এই পরিস্থিতিতে পর্তুগাল যে তাঁদের গুরুত্ব দিচ্ছে না, তা বুঝতে পেরে ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে রীতিমতো হুঙ্কার দিলেন নিউজিল্যান্ড কোচ অ্যান্টনি হাডসন। তিনি বলেছেন, ‘‘আমরা জানি পর্তুগাল বিশ্বের অন্যতম সেরা দল। কিন্তু ওদের ভয় পাওয়ার কোনও কারণ নেই। আমরা নিজেদের সেরা খেলাটাই খেলব। এই কনফেডারেশন্স কাপটা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা যে এখানে বেড়াতে আসিনি সেটা প্রমাণ করতে চাই।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘বিশ্বের সেরা ফুটবলারদের বিরুদ্ধে খেললে ছেলেদের অভিজ্ঞতা বাড়বে। আশা করি, ওরা নিজেদের উজার করে দেবে।’’

আরও পড়ুন: ‘কোহালির কাছে জানতে চাই এক বছরে মতামত বদলে গেল কেন’

পর্তুগালকে হারাতে নিউজিল্যান্ড কোচের প্রধান ভরসা আঠারো বছর বয়সি ড্যান ইংহাম ও ক্রিস উড। টুর্নামেন্টের সর্বকনিষ্ঠ ফুটবলার ড্যান। আর লিডস ইউনাইটেডের প্রাক্তন স্ট্রাইকার উডের গোলেই মেক্সিকোর বিরুদ্ধে এগিয়ে গিয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু ৭২ মিনিটে গোল করে কিউই-দের জয়ের স্বপ্ন ভেঙে দিয়েছিলেন মেক্সিকোর ওরিবি পেরালতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE