Advertisement
২৭ এপ্রিল ২০২৪

ফাইনালে ফের হার সিন্ধুর

প্রথম পয়েন্ট দুরন্ত ‘ডাউন দ্য লাইন’ স্ম্যাশে তুলে নেওয়ার ২৩ মিনিটের মধ্যে সিন্ধু প্রথম গেম জিতে এগিয়ে গিয়েছিলেন। দ্বিতীয় গেমেও ৫-০ এগিয়ে যান ভারতীয় তারকা। কিন্তু এর পরেই সার্ভিসে ভুল করে বসেন তিনি।

সান্ত্বনা: রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল সিন্ধুকে। ছবি: এএফপি।

সান্ত্বনা: রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল সিন্ধুকে। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৭ ০৪:২৭
Share: Save:

রিও অলিম্পিক্স, গ্লাসগো বিশ্ব চ্যাম্পিয়নশিপের পরে সুপার সিরিজ ফাইনালসেও রানার্সের রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে পিভি সিন্ধুকে। রবিবার দুবাইয়ে টুর্নামেন্টের ফাইনালে সিন্ধু ২১-১৫, ১২-২১, ১৯-২১ হারেন বিশ্বের দু’নম্বর আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে।

জাপানি প্রতিদ্বন্দ্বীকে গ্রুপের শেষ ম্যাচেই হারিয়েছিলেন সিন্ধু। তা ছাড়া মুখোমুখি লড়াইয়ে ৫-২ এগিয়ে থেকেই এই ম্যাচে নামেন তিনি। তাই তাঁর সমর্থকদের আশা ছিল একই ভাবে ফাইনালেও গুড়িয়ে দেবেন ইয়ামাগুচিকে হায়দরাবাদি তারকা। এ দিন প্রথম গেমে এগিয়েও গিয়েছিলেন সিন্ধু। কিন্তু প্রায় এক ঘণ্টা ৩০ মিনিট হাড্ডাহাড্ডি লড়াই করেও ইয়ামাগুচিকে দ্বিতীয় ও তৃতীয় গেমে রুখতে পারেননি রিও অলিম্পিক্সে রুপোজয়ী।

প্রথম পয়েন্ট দুরন্ত ‘ডাউন দ্য লাইন’ স্ম্যাশে তুলে নেওয়ার ২৩ মিনিটের মধ্যে সিন্ধু প্রথম গেম জিতে এগিয়ে গিয়েছিলেন। দ্বিতীয় গেমেও ৫-০ এগিয়ে যান ভারতীয় তারকা। কিন্তু এর পরেই সার্ভিসে ভুল করে বসেন তিনি। এখান থেকেই ম্যাচে ফিরে আসেন ইয়ামাগুচি। তখন স্কোর সিন্ধুর পক্ষে ৬-২। সিন্ধুর ভুলের সুযোগ নিয়ে দ্রুত ইয়ামাগুচি পয়েন্টের ব্যবধান করে ফেলেন ৭-৮। পরের পয়েন্টে ইয়ামাগুচি বডি স্ম্যাশে ৮-৮ করে ফেলেন।

সিন্ধু এই সময় লম্বা র্যালিতে ইয়ামাগুচিকে রোখার চেষ্টা করেছিলেন। কিন্তু সেই পরীক্ষাতেও তিনি পাশ করে যান। সিন্ধু এই সময় পিছিয়ে পড়েন ১০-১৩। দ্রুত স্কোর দাঁড়ায় ১১-১৫। সিন্ধুকে কিছুটা ক্লান্ত দেখাচ্ছিল তখন। আনফোর্সড এররের ফাঁদেও পড়ছিলেন তিনি বারবার। এই সুযোগে দ্বিতীয় গেম দখল করে নেন জাপানি তারকা।

তৃতীয় গেমেও সিন্ধু প্রথমে ৪-০ এগিয়েছিলেন। যার মধ্যে ৫১ শটের একটি র্যালিও রয়েছে। কিন্তু সিন্ধু এগিয়ে যাওয়ার সুযোগ নিতে পারেননি। ইয়ামাগুচি দ্রুত ৫-৫ করে ফেলেন। এক সময় পয়েন্ট দাঁড়ায় ১৫-১৫। ফের সিন্ধু ভুল করে বসেন এবং পিছিয়ে যান। স্কোর দাঁড়ায় ১৯-১৯। সিন্ধুর শট এই সময় নেটে এসে পড়ায় চ্যাম্পিয়নের সুযোগও হাতছাড়া হয়ে যায় ভারতীয় তারকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE