Advertisement
২১ মে ২০২৪
ICC Ranking

টেস্ট র‌্যাঙ্কিংয়ে নিজেদের জায়গা ধরে রাখলেন বিরাট-জাডেজা

ব্যাটিং তালিকার শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। দুই ও তিনে ইংল্যান্ডের জো রুট ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

বিরাট কোহালি এবং রবীন্দ্র জাডেজা।

বিরাট কোহালি এবং রবীন্দ্র জাডেজা।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৭ ১৫:৪০
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষে ওয়ান ডে ম্যাচেও দারুণভাবে সফল বিরাট কোহালির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। তার মধ্যেই টেস্ট র‌্যাঙ্কিংয়ে নিজের জায়গা ধরে রাখলেন ভারতের দুই ব্যাটসম্যান বিরাট কোহালি ও চেতেশ্বর পূজারা। কিন্তু দুই সিনিয়রের সাফল্যের মধ্যে একধাপ নেমে গেলেন ওপেনার লোকেশ রাহুল।

আরও পড়ুন: কলম্বো ম্যাচে কী কী পরিববর্তন হতে পারে ভারতীয় দলে, জেনে নিন

ব্যাটিং তালিকার শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। দুই ও তিনে ইংল্যান্ডের জো রুট ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। ভারতের দুই তারকা ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা ৮৭৬ পয়েন্ট নিয়ে থেকে গেলেন চার নম্বরে। পাঁচে বিরাটের পয়েন্ট ৮০৬। লোকেশ রাহুল ন’ম্বর থেকে নেমে গেলেন দশে। ভারতের অজিঙ্ক রাহানে রয়েছেন ১১ নম্বরে। ভারতীয় টেস্ট বোলারদের মধ্যে শীর্ষ স্থান ধরে রেখেছেন বাঁ হাতি স্পিনার রবীন্দ্র জাডেজা। তিন নম্বর স্থান দখলে রাখলেন অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। দুই ভারতীয়ের মাঝখানে দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ডের জেমস অ্যান্ডরসন। চারে রঙ্গনা হেরাথ ও পাঁচে জোস হ্যাজেলউড।

আরও পড়ুন: টেস্টে বাংলাদেশের সেরা ছয়টি জয়

অল রাউন্ড র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখলেন সাকিব আল হাসান। দ্বিতীয় ও তৃতীয় স্থানে পর পর রয়েছেন রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন। ইংল্যান্ডের মইন আলি ও বেন স্টোকস রয়েছেন চার ও পাঁচ নম্বরে। টিম র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখল ভারত। দুই ও তিনে পর পর রয়েছে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। সেরা দশে পর পর রয়েছে, অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও জিম্বাবোয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE