Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ড্র করলেও তৈরি আমরা: জিদান

শনিবার রাতে ভিয়ারিয়ালের বিরুদ্ধে তিরিশ মিনিটে গ্যারেথ বেল ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোলে ২-০ এগিয়ে গিয়েছিল রিয়াল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ মে ২০১৮ ০৪:৩৬
Share: Save:

পরের সপ্তাহেই চ্যাম্পিয়ন্স লিগে প্রতিপক্ষ লিভারপুল। তার আগে শনিবার রাতে লা লিগার শেষ ম্যাচে ভিয়ারিয়ালের সঙ্গে ২-২ ড্র করল রিয়াল মাদ্রিদ। যার ফলে ৭৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে এ বারের লা লিগা শেষ করল রিয়াল মাদ্রিদ। গত এক দশকে লা লিগায় যা রিয়ালের অন্যতম খারাপ ফল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

শনিবার রাতে ভিয়ারিয়ালের বিরুদ্ধে তিরিশ মিনিটে গ্যারেথ বেল ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোলে ২-০ এগিয়ে গিয়েছিল রিয়াল। কিন্তু দ্বিতীয়ার্ধে রোনাল্ডো বসে যেতেই শেষ কুড়ি মিনিটে রিয়াল রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে ভিয়ারিয়াল দুই গোল শোধ করে দেয়। লা লিগায় তৃতীয় হলেও কিয়েভের ফাইনাল জিতলেই চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক হবে রিয়াল মাদ্রিদের। কিন্তু শনিবার রাতে এগিয়ে গিয়েও ম্যাচ ড্র হওয়ায় চিন্তা বেড়েছে রিয়াল সমর্থকদের।

রিয়াল রক্ষণের গুরুত্বপূর্ণ সদস্য রাফায়েল ভারান যদিও বলছেন, ‘‘চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে এই ফল নিয়ে চিন্তিত নই আমরা। কারণ এটা ছিল ফাইনালের আগে প্রস্তুতি ম্যাচ। নিজেদের ভুলগুলো কোথায় হচ্ছে তা দেখা নিয়েছি। ফাইনালের কথা ভেবে সর্বশক্তি প্রয়োগও করিনি আমরা।’’ রিয়াল ম্যানেজার জিদানও বলছেন, ‘‘প্রথমার্ধে দুরন্ত খেলেছে দল। কিন্তু দ্বিতীয়ার্ধে আমাদের দল চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথা ভেবেই নিজেদের গুটিয়ে নিয়েছিল কিছুটা। আর সেই সুযোগেই জোড়া গোল করে গেল বিপক্ষ। লা লিগা শুরুটা ভাল হয়নি। তাও তৃতীয় হয়ে শেষ করলাম। এ বার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার জন্য মুখিয়ে রয়েছে দল।’’

এই ম্যাচের গোল করায় শেষ তিন ম্যাচে পাঁচ বার বিপক্ষ দলের জালে বল ঢোকালেন রিয়াল ফরোয়ার্ড গ্যারেথ বেল। যার ফলে, আগামী সপ্তাহে কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল ফরোয়ার্ড লাইনে করিম বেঞ্জেমা না বেল কে সঙ্গী হবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সেই প্রশ্নই এখন তাড়া করছে রিয়াল ম্যানেজার জিনেদিন জিদানকে। তিনি বলছেন, ‘‘বেলের ফর্ম পড়েনি। প্রথম দলে না থাকলেও নিজেকে তৈরি রেখেছে সব সময়। তাই গোল পাচ্ছে।’’ এর সঙ্গে জিদান যোগ করেন, ‘‘চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে প্রথম দলে কে থাকবে তা এখনও ঠিক করিনি। লা লিগার শেষ ম্যাচ ড্র হলেও আমরা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের জন্য তৈরি। এই ড্র কোনও প্রভাব ফেলবে না চ্যাম্পিয়ন্স লিগে। তা ছাড়া, দলে কোনও চোট-আঘাত নেই। হাতে প্রচুর বিকল্প রয়েছে। ফলে শান্ত মাথায় রণনীতি ঠিক করতে পারব। কারণ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল আমাদের কাছে বিশেষ ম্যাচ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zinedine Zidane Real Madrid Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE