Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Rohit Sharma

আমার কাছে এটা বড় সম্মান: রোহিত

এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে নিজের জায়গা পাকা করে নিলেও এখন নড়বড়ে রোহিতের টেস্ট কেরিয়ার। টেস্ট দলে কখনই ছাপ ফেলতে পারেননি তিনি।

রোহিত শর্মা। ছবি: সংগৃহীত।

রোহিত শর্মা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৬ অগস্ট ২০১৭ ২১:০১
Share: Save:

ভারতীয় জাতীয় দলের সহ-অধিনায়ক হিসেবে রোহিত শর্মার নাম ঘোষণা করেছে বিসিসিআই। বোর্ডের দেওয়া এই সম্মানে অভিভূত ওই মুম্বইকর।

বুধবার রোহিত বলেন, “আমার কাছে এটা বিরাট বড় সম্মান। দশ বছর আগে আমি শুধু ভারতের জার্সি গায়ে ক্রিকেট খেলার কথা ভাবতাম। কিন্তু এখন দলের সহ-অধিনায়ক হতে পেরে ভাল লাগছে। ২০ অগস্ট শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম আন্তর্জাতিক ম্যাচে প্রথম সহ অধিনায়কের দায়িত্ব পালন করব।”

তবে, জাতীয় দলের সহ-অধিনায়ক হিসাবে সদ্য নিযুক্ত হলেও অধিনায়কত্ব রোহিতের কাছে নতুন নয়। মুম্বই ইন্ডিয়ন্সের অধিনায়ক হিসেবে একের পর এক নজরকাড়া পারফরম্যান্সের নজির রেখেছেন তিনি। রোহিতের নেতৃত্বই তিন বার আইপিএল জিতেছে মুম্বই ইন্ডিয়ন্স।

এই বিষয় রোহিত বলেন, “বিশেষ কিছুই পরিবর্তন হবে না। ওখানে আমি অধিনায়ক ছিলাম, তাই সামনে থেকে সব কিছু সামলাতে হত। এখানে আমি সহ-অধিনায়ক, ফলে একটু পিছন থেকে নিজের দায়িত্ব সামলাতে হবে। সে যাই হোক, ভারতের সহ অধিনায়ক হিসেবে মাঠে নামতে মুখিয়ে আছি।”

আরও পড়ুন: আইসিসি তালিকার শীর্ষে সাকিব

আরও পড়ুন: বিশ্ব ক্রিকেটে কালো দিন, চলে গেলেন এই পাকিস্তানি ব্যাটসম্যান

এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে নিজের জায়গা পাকা করে নিলেও এখন নড়বড়ে রোহিতের টেস্ট কেরিয়ার। টেস্ট দলে কখনই ছাপ ফেলতে পারেননি তিনি।

এ বিষয়ও বুধবার নিজের দৃষ্টিভঙ্গি স্পষ্ট করেন রোহিত। তিনি বলেন, “আমি সব সময়ই সুযোগের জন্য অপেক্ষা করি। গত দশ বছরে আন্তর্জাতিক কেরিয়ারে বহু উথ্থান পতন গেছে। তবে দেশের হয়ে খেলার সুযোগ যে আমি পেয়েছি তাতেই খুশি। দশ বছর আগে আমি কখন ভাবিনি যে ভারতের হয়ে খেলার সুযোগ পাব।”

বিগত দশ বছর ধরে ভারতীয় ক্রিকেটে প্রতিনিধিত্ব করলেও তিনি যে এখন রোজ নতুন নতুন বিষয় শেখেন তাও এ দিন মনে করিয়ে দেন রোহিত। তিনি বলেন, “কী ভাবে সুইপ এবং রিভার সুইপে নিজেকে আরও মজবুত করা যায় তার জন্য এখনও আমি নিজের প্রস্তুতি চালিয়ে যাচ্ছি, যাতে লসিথ মালিঙ্গার মত কেউ বল করলে নিজের ছন্দ বজায় রাখা যায়।”

রোহিত আরও জানান ক্রিকেটে শেখার কোনও শেষ নেই। রোজ নতুন নতুন বিষয় শেখা যায় মাঠ থেকে। এখন দেখার নতুন দায়িত্ব কী ভাবে সামলান ভারতের বিশ্বকাপ জয়ী দলের এই সদস্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE