Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rohit Sharma

সাত মাস পর প্রত্যাবর্তনেই বড় রান রোহিতের

গত বছর ২৯ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ একদিনের ম্যাচে চোট পান রোহিত। এর পর গত সাত মাস মাঠের বাইরেই কাটাতে হয়েছে রোহিতকে।

পাকিস্তানের বিপক্ষে রোহিত। ছবি: এএফপি

পাকিস্তানের বিপক্ষে রোহিত। ছবি: এএফপি

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৪ জুন ২০১৭ ২২:১৩
Share: Save:

জাতীয় দলের জার্সি গায়ে দুরন্ত প্রত্যাবর্তন রোহিত শর্মার। দীর্ঘ সাত মাস পর দেশের জার্সিতে খেলতে নেমে স্বমেজাজে পাওয়া গেল রোহিতকে। চ্যাম্পিয়ন্স ট্রফির মহা ডার্বিতে পাকিস্তানের বিপক্ষে ১১৯ বলে ৯১ রানের দুরন্ত ইনিংস খেললেন ভারতের অন্যতম নির্ভরযোগ্য এই ওপেনার। রোহিতের ইনিংসটি সাজানো ছিল ৭টি চার এবং ২টি ছয় দিয়ে।

আরও পড়ুন: স্লো ওভাররেটে দুই ম্যাচ সাসপেন্ড থরঙ্গা

রোহিতের ৯১ রানের এই ইনিংসকে শুধু রানের নিরিখে বিচার করলে হয়ত তার সঠিক মূল্যায়ন করা হবে না। এই ইনিংস খেলে জাতীয় দলে শুধু নিজের জায়গা পাকাই করলেন না রোহিত, পাশাপাশি দীর্ঘ সাত মাস দেশের জার্সি পরার সুযোগ না পাওয়ার জ্বালাও ঠিকরে বেরোল রোহিতের ব্যাট থেকে। গত বছর ২৯ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ একদিনের ম্যাচে চোট পান রোহিত। এর পর গত সাত মাস মাঠের বাইরেই কাটাতে হয়েছে রোহিতকে। গত নভেম্বরে লন্ডনে গিয়ে হাঁটুর অস্ত্রোপচারও করান তিনি। এর কিছু দিন পর দেওধর ট্রফিতে নামার প্রস্তুতি নেওয়ার সময় ফের পুরনো চোটের জায়গায় চোট পান রোহিত। ফলে দেওধর থেকে ছিটকে যান এই মুম্বইকর। অবশেষে সুস্থ হয়ে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি গায়ে পাঁচ মাস পরে মাঠে নেমেই বাজিমাত ‘হিটম্যান’ রোহিতের। রোহিতের হাত ধরে ৩ বারের জন্য আইপিএল ট্রফি ঘরে তুলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। আর এর পর জাতীয় দলের জার্সি গায়ে আজকের অসাধারণ ইনিংস আসে রোহিতের ব্যাট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE