Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

‘২০১১ বিশ্বকাপে আমার বলে সচিন আউট ছিল’

আম্পায়ার ইয়ান গুল্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে রিভিউ নেন সচিন। কিন্তু পাকিস্তানি ক্রিকেটারদের অবাক করে ট্রাজেক্টরিতে দেখা যায় এক চুল ব্যবধানে লেগ স্ট্যাম্প মিস করছে আজমলের বল।

সইদ আজমল। ছবি: সইদ আজমলের ফেসবুক সৌজন্যে।

সইদ আজমল। ছবি: সইদ আজমলের ফেসবুক সৌজন্যে।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৭ ১৩:২৮
Share: Save:

২৯ নভেম্বর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন পাকিস্তানি অফ স্পিনার সইদ আজমল। আর অবসরের পরই একের পর এক বোমা ফাটিয়ে চলেছেন ৪০ বছর বয়সী এই স্পিনার।

২০১১ বিশ্বকাপের সেমিফাইনালে মোহালিতে ভারত বনাম পাকিস্তান ম্যাচে ডিআরএস নিয়ে প্রশ্ন তুলে দিলেন আজমল। দাবি করলেন, সে দিন অবশ্যই আউট ছিলেন সচিন তেন্ডুলকর।

মোহালিতে দ্বিতীয় সেমিফাইনালে প্রথমে ব্যাট করে ৬ নম্বর ওভারে বিধ্বংসী বীরেন্দ্র সহবাগের উইকেট হারায় ভারত। এর পর আজমলের বলে ২৩ রানের মাথায় এলবিডব্লু হন সচিন।

আরও পড়ুন: কোটলা যুদ্ধ শুরুর আগে জল্পনায় পিচ

আরও পড়ুন: ২২ বছর পরে বিশ্বমঞ্চে নজির গড়ে চানুর সোনা

আম্পায়ার ইয়ান গুল্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে রিভিউ নেন সচিন। কিন্তু পাকিস্তানি ক্রিকেটারদের অবাক করে ট্রাজেক্টরিতে দেখা যায় এক চুল ব্যবধানে লেগ স্ট্যাম্প মিস করছে আজমলের বল। পরে ম্যাচ উইনিং ৮৫ রানের ইনিংস খেলেন সচিন। ভারত ম্যাচটি জিতে নেয় ২৯ রানে।

কিন্তু এখানেই প্রশ্ন তোলেন আজমল। পিটিআইকে তিনি বলেন, “আমি নিশ্চিত ওটা আউট ছিল। কিন্তু এখনও বুঝতে পারি না, কী ভাবে আম্পায়ার ওঁকে আউট দিল না।”

আজমলের মতে তিনি আর্ম বল করেছিলেন, কোনও ভাবে হক আই সেটা মিস করে। ট্র্যাজেক্টরি নাকি ঠিক দেখায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE