Advertisement
০৬ মে ২০২৪
Sanjay Bangar

ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে দলের ব্যাটসম্যানদের দুষলেন বাঙ্গার

শুধু ব্যাটিং পারফরম্যান্সেরই নয়, ক্রিকেটারদের শট নির্বাচনের বিষয়েও ম্যাচ শেষে বেশ বিরক্ত দেখায় দলের ব্যাটিং পরামর্শদাতাকে।

জাতীয় দলের ব্যাটিং  কোচ বাঙ্গার। —ফাইল চিত্র

জাতীয় দলের ব্যাটিং কোচ বাঙ্গার। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৭ ১৮:০৪
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পর পর দু’টি ম্যাচ জেতার পর হঠাৎই ছন্দপতন টিম ইন্ডিয়ার। অ্যান্টিগাতে চতুর্থ এক দিনের ম্যাচে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে হারের মুখ দেখতে হল বিরাট কোহালিদের। এই হারের পরেই দলের ব্যাটসম্যানদের উপর ক্ষোভ উগরে দিলেন জাতীয় দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।

জেসন হোল্ডারের দলের কাছে হারের পর সোমবার বাঙ্গার বলেন, “নিজেদের ক্ষমতা অনুযায়ী ব্যাট করতে না পারার জন্যেই আমাদের হারতে হল। উইকেট মন্থর থাকলেও এই রান তোলা যেত। আমি ব্যাক্তিগত ভাবে মনে করি এই হারের জন্য দলের ব্যাটসম্যানরাই সম্পূর্ণ দায়ী।”

মন্থর পিচে এবং শুরুতে উইকেট হারিয়ে জাতীয় দল এর আগেও ঘুরে দাঁড়িয়েছে। এ কথাও এ দিন ফের মনে করিয়ে দেন বাঙ্গার। তৃতীয় এক দিনের ম্যাচের উদাহরণ টেনে বাঙ্গার বলেন, “আগেও এই জায়গা থেকে আমরা ঘুরে দাঁড়িয়েছি। গত ম্যাচেই প্রথম দশ ওভারের মধ্যে দু’উইকেট হারানোর পর ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ২৬০ রান তাড়া করে জয়ে এনে ছিল এই দলই।”

আরও পড়ুন: শ্রীলঙ্কা-জিম্বাবোয়ে ওয়ান ডে ম্যাচের পিচে উঠে পড়ল হাতির দল

শুধু ব্যাটিং পারফরম্যান্সেরই নয়, ক্রিকেটারদের শট নির্বাচনের বিষয়েও ম্যাচ শেষে বেশ বিরক্ত দেখায় দলের ব্যাটিং পরামর্শদাতাকে। মিডিল অর্ডারের শট নির্বাচন প্রসঙ্গে বাঙ্গার বলেন, “জাডেজা ও হার্দিক আউট হওয়ার পরেও রান রেট নিয়ন্ত্রনে ছিল। বল প্রতি রান করলেই ম্যাচ বেরিয়ে যেত। কিন্তু সেখানে শট নির্বাচনের ক্ষেত্রে নিজেদের ক্রিকেটীয় মস্তিষ্কের প্রমাণ দেওয়ার প্রয়োজন ছিল বাকিদের।”

হারের জন্য দলের ব্যাটসম্যানদের দুষলেও, অজিঙ্কা রাহানের ব্যাটিংয়ের প্রশংসাও শোনা গেল এ দিন বাঙ্গারের গলায়। তিনি বলেন, “আমরা চেয়েছিলাম এক জন ব্যাটসম্যান অন্তত ইনিংসটাকে ধরে খেলুক। আউট হওয়ার আগে পর্যন্ত রাহানে এই কাজটা বেশ ভাল মতোই করেছে।”

তবে, ভারতের হারের পিছনে শুধু বিরাটদের ব্যাটিং বিপর্যয়ের কথা না বলে ওয়েস্ট ইন্ডিজের কৃতিত্বকেও তুলে ধরেন জাতীয় দলের ব্যাটিং কোচ। তিনি বলেন, “আমরা খারপ ব্যাট করলেও, ওয়েস্ট ইন্ডিজের কৃতিত্বকে এখানে ছোট করে দেখার কোনও জায়গা নেই। ওরা নিজেদের পরিকল্পনাকে দারুণ ভাবে কাজে লাগিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE