Advertisement
০৫ মে ২০২৪
South Korea Beat China in Sudirman Cup

একযুগ পর সুদিরমান কাপের ফাইনালে হার চিনের

তবে মেগা ফাইনালে চিনকে হারালেও এ দিন শুরুটা একেবারেই ভাল ছিল না দক্ষিণ কোরিয়ার। পাঁচ গেমের খেলায় শুরুতেই পিছিয়ে পরে কোরিয়ানরা। একটা সময় কোরিয়ার বিপক্ষে খেলার ফল ছিল ২-১।

জয়ের পর উল্লাস দক্ষিণ কোরিয়ার। ছবি: সংগৃহীত

জয়ের পর উল্লাস দক্ষিণ কোরিয়ার। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৮ মে ২০১৭ ২১:২৮
Share: Save:

সুদিরমান কাপে ইতিহাস সৃষ্টি করল দক্ষিণ কোরিয়া। টানটান উত্তেজনার ম্যাচে চিনকে ৩-২ গেমের ব্যাবধানে হারিয়ে দেয় চই-সোল-গুইয়ের দল। ১৪ বছরের অক্ষুন্ন রেকর্ড রবিবার অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে ভেঙে দেয় দক্ষিণ কোরিয়া। বিগত ১৪ বছর সুদিরমান কাপের একমাত্র দাবিদার ছিল চিন। যেখানেই সুদিরমানের আসর বসেছে সেখানেই জিতেছে চিন। কিন্তু রবিবার এক যুগ পর চিনকে হারিয়ে চতুর্থ বারের জন্য সুদিরমান জিতে নেয় কোরিয়া।

আরও পড়ুন: কুম্বলের পাশে দাড়াল লোধা কমিশন

তবে মেগা ফাইনালে চিনকে হারালেও এ দিন শুরুটা একেবারেই ভাল ছিল না দক্ষিণ কোরিয়ার। পাঁচ গেমের খেলায় শুরুতেই পিছিয়ে পরে কোরিয়ানরা। একটা সময় কোরিয়ার বিপক্ষে খেলার ফল ছিল ২-১। কিন্তু এখান থেকেই ঘুরে দাড়ায় কোরিয়ান দলটি।

ম্যাচের শুরুতে পুরুষদের ডবলসে ২১-১৪, ২১-১৫ ব্যবধানে জিতে দক্ষিণ কোরিয়াকে চাপে ফেলে দেয় চিন। কিন্তু বেশিক্ষণ পিছিয়ে থাকতে হয়নি কোরিয়ানদের। মহিলাদের সিঙ্গলসে কোরিয়াকে ২১-১২ ও ২১-১৬ ব্যবধানে জয় এনে দেন সুন জি হিউন। তৃতীয় গেমে কোরিয়ান প্রতিদ্বন্দ্বী জিওন হিয়ককে হারিয়ে চিনকে ২-১ এর লিড এনেদেন চেন লং। এই পরিস্থিতিতে ‌মেগা ফাইনালের মঞ্চে দাঁড়িয়ে দারুণভাবে ফিরে আসে দক্ষিণ কোরিয়া। পরপর দু’টি ম্যাচে চায়নাকে ২১-১৯,২১-১৩ এবং ২১-১৭,২১-১৩ পরাজিত করে মেগা ফাইনাল নিজেদের পকেটে পুরে নেয় দক্ষিণ কোরিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE