Advertisement
২৬ এপ্রিল ২০২৪

হঠাৎ গড়াপেটার বিতর্ক আই লিগে

বৃহস্পতিবার ফেডারেশন নিযুক্ত ‘ইনটিগ্রিটি অফিসার’ জাভেদ সিরাজ ও সচিব কুশল দাসের কাছে যে অভিযোগ জমা পডে়ছে, আই লিগের ইতিহাসে তা নজিরবিহীন।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০১৮ ০৪:০৪
Share: Save:

মিনার্ভা পঞ্জাবের দুই ফুটবলারকে ম্যাচ গড়াপেটার জন্য জুয়াড়িরা নাকি তিরিশ লাখ টাকা করে দিতে চেয়েছিলেন। হঠাৎ ওটা অভিযোগকে ঘিরে তোলপাড় ভারতীয় ফুটবল।

গত বছর অগস্টে কলকাতা লিগে টালিগঞ্জ অগ্রগামী বনাম রেনবো ম্যাচে গড়পেটা হয়েছে, এই অভিযোগ এনেছিল ফিফা নিযুক্ত একটি সংস্থা। সেই অভিযোগ নিয়ে কী হয়েছে জানা যায়নি। তবে বৃহস্পতিবার ফেডারেশন নিযুক্ত ‘ইনটিগ্রিটি অফিসার’ জাভেদ সিরাজ ও সচিব কুশল দাসের কাছে যে অভিযোগ জমা পডে়ছে, আই লিগের ইতিহাসে তা নজিরবিহীন।

লিগ শীর্ষে থাকা মিনার্ভা পঞ্জাবের মালিক রঞ্জিত বাজাজ চিঠি দিয়ে জানিয়েছেন, তাঁর দলের দুই ফুটবলারের (একজন স্বদেশি ও একজন বিদেশি) কাছে জুয়াড়িরা ম্যাচ গড়াপেটা করার জন্য তিরিশ লাখ টাকা করে দেওয়ার প্রস্তাব দিয়েছে। ‘‘ফোনে এবং ফেসবুকের মাধ্যমে টাকার প্রস্তাব দেওয়া হয়েছে দু’জায়গা থেকে। স্পেন ও পঞ্জাবের যে দু’জন প্রস্তাব দিয়েছে, তাদের সব তথ্য আমি ফেডারেশনকে জানিয়েছি,’’ বলে দিয়েছেন বাজাজ। মিনার্ভার এখনও ইস্টবেঙ্গল এবং নেরোকার সঙ্গে ম্যাচ বাকি। ওই দুটি দলই লিগ টেবলে পঞ্জাবের টিমের ঘাড়ে নিঃশ্বাসও ফেলছে। চিঠি দিলেও সরাসরি কোনও ফুটবলারের নাম বলতে চাননি মিনার্ভার মালিক। তবে শোনা যাচ্ছে ফোনে ফেডারেশনের কাছে নাম বলে দেওয়া হয়েছে।

ফেডারেশন নিযুক্ত ‘ইনটিগ্রিটি অফিসার’ জাভেদ সিরাজ চিঠি পাওয়ার পরে বলেছেন, ‘‘প্রথমে ফোনে অভিযোগ এসেছিল। পরে লিখিত আকারে এসেছে। আমরা দুই ফুটবলারের সঙ্গে কথা বলব। প্রয়োজনে এএফসি ও ফিফার সাহায্য নেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE