বহু ডামাডোলের পর আবার এক হতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে দীর্ঘ কয়েক বছরের মত বিরোধের কারণে বার বার বিতর্কে জড়িয়েছে ক্রিস গেল, কিরণ পোলার্ডরা। শুধু পোলার্ড-গেলরাই নন, ব্রাভো, নারিন প্রায় প্রত্যেকেই ফিরতে চলেছেন ওয়েস্ট ইন্ডিজের দলে। রবিবার ওয়েস্ট ইন্ডিজ বোর্ড সূত্রে খবর, আসন্ন ২০১৯ বিশ্বকাপের কথা মাথায় রেখেই আবারও দলে ফেরান হচ্ছে গেইলদের। 

আরও পড়ুন: কুম্বলেকে স্পর্শ করলেন তারকা স্পিনার রঙ্গনা হেরথ

ব্রাভো-নারিনদের ফেরানোর জন্য গত রবিবারই ওয়েস্ট ইন্ডিজ প্লেয়ার্স অ্যাসোসিয়েশানের সঙ্গে বৈঠকে বসেছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এ দিন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের চিফ এগজিকিউটিভ অফিসার জনি গ্রেভ বলেন, “জাতীয় দলের উন্নতির জন্য আমরা সবাই মিলে মিলিত সিদ্ধান্ত নিয়েছি যে আবার দলের স্বার্থে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে খেলবে গেল-নারিনরা।”

সদ্য প্রকাশিত আইসিসি ক্রমতালিকায় প্রথম আটের মধ্যে জায়গা হয়েনি গেইলদের দলের। আর এখানেই সমস্যায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। আইসিসির নিয়ম অনুযায়ী প্রথম ৮টি দল সরাসরি খেলার সুযোগ পায় বিশ্বকাপে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ আছে ৯ নম্বরে। ফলে বিশ্বকাপের আগে যাতে আইসিসি তালিকার উপরে উঠে আসা যায় তার জন্য এই উদ্দ্যোগ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের।