Advertisement
২৭ এপ্রিল ২০২৪

বিরাট উইকেটে উচ্ছ্বসিত প্রদীপ

বৃহস্পতিবার গল টেস্টের প্রথম ইনিংসে হাফ ডজন উইকেট নেওয়ার পর তিনি বললেন, ‘‘কোহালি বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। ওকে ওই ভাবে আউট করাটা আমার কাছে বড় ব্যাপার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৭ ০৪:০২
Share: Save:

জীবনে প্রথম টেস্ট ক্রিকেটে কোনও ইনিংসে ছ’উইকেট। তবু বিরাট কোহালির উইকেটই যেন শ্রীলঙ্কার পেসার নুয়ান প্রদীপকে বেশি খুশি করেছে।

বৃহস্পতিবার গল টেস্টের প্রথম ইনিংসে হাফ ডজন উইকেট নেওয়ার পর তিনি বললেন, ‘‘কোহালি বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। ওকে ওই ভাবে আউট করাটা আমার কাছে বড় ব্যাপার। ওর মতো ব্যাটসম্যানকে আউট করার জন্য প্রচুর পরিকল্পনা দরকার। ওকে নিয়ে যা পরিকল্পনা ছিল আমার, তা কাজে লেগে গিয়েছে। সে জন্য আমি খুব খুশি।’’ বুধবার টেস্টের প্রথম দিন প্রদীপের বুকের সমান ওঠা বল হুক করতে গিয়ে কট বিহাইন্ড হন কোহালি। বল ব্যাটে খুব হাল্কা ভাবে ছুঁয়ে কিপারের গ্লাভসে চলে যায়। প্রথমে আম্পায়ার আউট না দিলেও রিভিউ নেন প্রদীপ। টিভি আম্পায়ার বহুবার রিপ্লে দেখে তার পরে কোহালিকে আউট দেন।

নিজের এই পারফরম্যান্সকে ‘স্পেশ্যাল’ বলছেন প্রদীপ। তিনি বলেন, ‘‘শুরুটা আমার ভাল হয়নি। যত ওভার এগোয়, তত ছন্দে ফিরতে শুরু করি। এই পারফরম্যান্সটা অবশ্যই ‘স্পেশ্যাল’ আমার কাছে।’’ টেস্টে এত দিন তাঁর সেরা বোলিং পারফরম্যান্সটাও ছিল ভারতের বিরুদ্ধে ২০১৫-য় কলম্বোয়। সে বার ৬২ রান দিয়ে চার উইকেট নিয়েছিলেন। তবে এ বার অনেক রান দেন তিনি, ১৩২।

আরও পড়ুন: হার না মানা এক নিত্যযাত্রী তারকা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE