Advertisement
১৮ মে ২০২৪
Amoj Jacob

বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও ক্ষুব্ধ ভারতীয় রিলে দল! ক্ষোভ উগরে দিলেন জ্যাকব

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে পুরুষদের ৪x৪০০ মিটার রিলেতে চমকে দিয়েছে ভারতীয় দল। ফাইনালে কঠিন লড়াই হবে জানেন জ্যাকবেরা। ভারতীয় দল অবশ্য আত্মবিশ্বাসী।

picture of Amoj Jacob

আমোজ জ্যাকব। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৬:২৯
Share: Save:

এশীয় রেকর্ড গড়ে ফাইনালে উঠেছে ভারতের পুরুষদের ৪০০ মিটার রিলে দল। রবিবার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের আসরে পদকের জন্য দৌড়বেন মহম্মদ আনাস, আমোজ জ্যাকব, মহম্মদ আজমল ভারিয়াথোদি এবং রাজেশ রমেশ। ফাইনালে নামার আগে ক্ষোভ উগরে দিলেন ৪x৪০০ মিটার রিলে দলের অন্যতম সদস্য জ্যাকব।

হিটে ভারতীয় দল ২ মিনিট ৫৯.০৫ সেকেন্ডে দৌড় শেষ করে চমকে দিয়েছে। আমেরিকার পর দ্বিতীয় সেরা দল হিসাবে ফাইনালে নামবেন জ্যাকবেরা। টোকিয়ো অলিম্পিক্সে জাপানের কাছে এশীয় রেকর্ড হাতছাড়া হয়েছিল ভারতের। বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসরে সেই রেকর্ড আবার নিজেদের দখলে নিয়ে এলেন তাঁরা। অনেকেই মনে করছেন ভারতের ৪x৪০০ মিটার রিলে দলের এই সাফল্য কিছুটা অপ্রত্যাশিত। তা নিয়েই ক্ষোভ প্রকাশ করেছেন জ্যাকব। তিনি বলেছেন, ‘‘ভালই হয়েছে, কেউ আমাদের দিকে তেমন নজর দেয়নি। কেউ চাইলে আমাদের হিসাবের মধ্যে না-ই রাখতে পারেন। কিন্তু আমরাও লড়াইয়ে আছি। আমরাও দেশের জন্য পদক জিততে পারি।’’ তিনি আরও বলেছেন, ‘‘হিটে আমরা ২ মিনিট ৫৯ সেকেন্ডের দৌড় শেষ করেছি। হয়তো ফাইনালে আমরা ২ মিনিট ৫৮ সেকেন্ডের দৌড় শেষ করব। হতে পারে আমরাও পদক জিতব।’’

দ্বিতীয় সেরা দল হিসাবে ফাইনালে উঠলেও ফাইনালের আগে কিছুটা উদ্বেগে রয়েছে ভারতীয় দল। কারণ হিটে শেষ ল্যাপে আমেরিকার জাস্টিন রবিনসনকে চাপে ফেলে দেওয়া রমেশকে মাঠ ছাড়তে হয় হুইলচেয়ারে। কেমন আছেন তিনি? উদ্বেগ উড়িয়ে জ্যাকব বলেছেন, ‘‘রমেশের কিছুই হয়নি। আরও শক্তিশালী ভাবে ট্র্যাকে ফিরবে রবিবার। দেখে নেবেন ফাইনালে ও আরও জোরে দৌড়বে।’’

ভারতীয় দলের সদস্যেরা জানেন, হিটে সব দল হয়তো তাদের সেরাটা দেয়নি। ফাইনালের জন্য শক্তি বাঁচিয়ে রেখেছে। তবু বিশ্বসেরা আমেরিকাকে চাপে ফেলে দেওয়া এবং জামাইকা হারিয়ে দেওয়া ভারতের চার অ্যাথলিট আত্মবিশ্বাসী পদক জয়ের ব্যাপারে। ফাইনালের জন্য তর সইছে না তাঁদের। জ্যাকবেরা ফুটছেন। তাঁদের তাতাচ্ছে অবহেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World Athletics Championships indian team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE