Advertisement
১৬ মে ২০২৪
Andrea Pirlo

পিরলো বরখাস্ত, রোনাল্ডোদের নতুন কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি

এর আগে ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত জুভেন্তাসের কোচ ছিলেন আলেগ্রি।

গেলেন পিরলো, এলেন আলেগ্রি।

গেলেন পিরলো, এলেন আলেগ্রি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২১ ১৭:২২
Share: Save:

কোচের পদ থেকে আন্দ্রেয়া পিরলোকে সরিয়ে দিল জুভেন্তাস। শুক্রবার সরকারি ভাবে এই খবর জানানো হয়েছে। তার এক ঘণ্টার মধ্যে জানিয়ে দেওয়া হয়, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের নতুন কোচ হতে চলেছেন মাসিমিলিয়ানো আলেগ্রি।

প্রথম বার দায়িত্ব নিয়ে পিরলো জুভেন্তাসকে প্রথম চারে শেষ করিয়ে চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করিয়েছেন। দল কোপ্পা ইটালিয়া খেতাবও পেয়েছে। তবু তিনি চাকরি বাঁচাতে পারলেন না। কারণ, দীর্ঘ ন’বছর পর এবারই ঘরোয়া লিগ হারিয়েছে জুভেন্তাস। শুক্রবার এক বিবৃতিতে জুভেন্তাস লিখেছে, ‘ধন্যবাদ আন্দ্রেয়া, আমরা সবাই তোমার সঙ্গে একটা বিশেষ অভিজ্ঞতা কাটালাম’। পিরলো ৫২টি ম্যাচে কোচিং করিয়েছেন জুভেন্তাসকে। জিতেছেন ৩৪টি ম্যাচ, হেরেছেন ৮টিতে।

২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত জুভেন্তাসের কোচ ছিলেন আলেগ্রি। তাঁর অধীনে সোনার সময়ের মধ্যে দিয়েছে ক্লাব। প্রতি মরসুমেই ঘরোয়া লিগ জিতেছে তারা। দু’বার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে। শোনা গিয়েছিল, আলেগ্রি রিয়াল মাদ্রিদের কোচ হতে চলেছেন। শেষ পর্যন্ত অবশ্য নিজের প্রাক্তন ক্লাবকেই বেছে নিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE