Advertisement
২৯ মে ২০২৪
kidambi srikanth

Kidambi Srikanth: বিশ্বের তিন নম্বরকে হারিয়ে সুইস ওপেনের সেমিফাইনালে শ্রীকান্ত

তৃতীয় ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবে চলতি সুইস ওপেনের সেমিফাইনালে উঠলেন শ্রীকান্ত। আগেই পিভি সিন্ধু এবং এইচএস প্রণয় শেষ চারে পৌঁছেছেন।

কিদম্বি শ্রীকান্ত।

কিদম্বি শ্রীকান্ত। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২২ ১৮:২৫
Share: Save:

ভারতীয় ব্যাডমিন্টনের সোনার দৌড় অব্যাহত সুইস ওপেনেও। এবার কিদম্বি শ্রীকান্তের কাছে হারলেন বিশ্বের তিন নম্বর তারকা আন্দ্রেস অ্যান্টনসেন। কোয়ার্টার ফাইনালে প্রতিযোগিতার দ্বিতীয় বাছাইয়ের বিরুদ্ধে শ্রীকান্ত জিতলেন ২১-১৯, ১৯-২১, ২২-২০ গেমে।

বিশ্বের দ্বাদশ বাছাই শ্রীকান্তকে সেমিফাইনালে খেলতে হবে এশিয়ান গেমসে সোনা জয়ী ইন্দোনেশিয়ার জোনাটান ক্রিস্টির বিরুদ্ধে। শেষ আটের ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে দুই শাটলারের। প্রথম গেম জেতার পর দ্বিতীয় গেমেও এক সময় ৯-৬ ব্যবধানে এগিয়ে ছিলেন শ্রীকান্ত। এর পরই দুর্দান্ত ভাবে ম্যাচে ফিরে আসেন অ্যান্টনসেন। ডেনমার্কের শাটলার এগিয়ে যান ১৫-১২ ব্যবধানে। এই ব্যবধান বজায় রেখেই অ্যান্টনসেন জেতেন দ্বিতীয় গেম এবং ম্যাচ টেনে নিয়ে যান তৃতীয় গেমে।

শেষ তথা চূড়ান্ত গেমেও সমানে সমানে লড়াই হয় শ্রীকান্ত এবং অ্যান্টনসেনের। এই গেমে আবার আগের গেমের ঠিক বিপরীত ঘটনা ঘটে। ড্যানিস তারকা এক সময় এগিয়ে যান ১৩-৭ ব্যবধানে। সুইস ওপেন থেকে ভারতীয় শাটলারের বিদায় যখন প্রায় নিশ্চিত মনে হচ্ছে ঠিক তখনই ঘুরে দাঁড়ান শ্রীকান্ত। শেষ পর্যন্ত ২২-২০ ব্যবধানে গেম এবং কোয়ার্টার ফাইনাল জিতে নেন তিনি।

উল্লেখ্য, তৃতীয় ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবে চলতি সুইস ওপেনের সেমিফাইনালে উঠলেন শ্রীকান্ত। তাঁর আগে পিভি সিন্ধু এবং এইচএস প্রণয় শেষ চারে পৌঁছেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kidambi srikanth Swiss Open PV Sindhu HS Prannoy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE