Advertisement
১১ জুন ২০২৪
BCCI

BCCI: ঘরোয়া ক্রিকেটে অসাধ্য সাধন করতে চলেছে সৌরভের বোর্ড

১৩টি প্রতিযোগিতার মধ্যে রঞ্জি, বিজয় হজারে, সৈয়দ মুস্তাক আলি ট্রফির মতো প্রতিযোগিতা যেমন রয়েছে, তেমনই অনূর্ধ্ব ১৯ এবং মেয়েদের প্রতিযোগিতাও রয়েছে।

বিরাট পরিকল্পনা সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের।

বিরাট পরিকল্পনা সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৭:৫৬
Share: Save:

গত মরসুমে রঞ্জি ট্রফি আয়োজন করতে পারেনি ভারতীয় বোর্ড। এই মরসুমে ঘরোয়া ক্রিকেটকে উজ্জীবিত করতে ১০৩৪টি ম্যাচ আয়োজন করার পরিকল্পনা রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের। মোট ১৩টি প্রতিযোগিতা আয়োজন করার ভাবনা ভারতীয় ক্রিকেট বোর্ডের।

বিসিসিআই-এর এক কর্তা বলেন, “বিশাল একটা কাজ করছে বিসিসিআই। জৈব সুরক্ষা বলয় তৈরি করে এতগুলো ম্যাচ খেলানো বড় ব্যাপার। কোনও ক্রিকেট খেলিয়ে দেশ এমন কাজ করে দেখাতে পারেনি।” ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে ঘরোয়া ক্রিকেট। পরের বছর ২ এপ্রিল পর্যন্ত চলবে এ বারের মরসুম। একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে যুক্ত হয়েছে বোর্ড। জৈব সুরক্ষা বলয় তৈরি করবে তারা।

বোর্ডের কর্তা বলেন, “২৫টি শহরে জৈব সুরক্ষা বলয় তৈরি করা হবে। ভারতীয় ক্রিকেটের শিরদাঁড়া ঘরোয়া ক্রিকেট। ভারতীয় দলে বিশ্ব সেরা ক্রিকেটার তুলে আনার জন্য ঘরোয়া ক্রিকেট অত্যন্ত জরুরি।”

১৩টি প্রতিযোগিতার মধ্যে যেমন রঞ্জি, বিজয় হজারে, সৈয়দ মুস্তাক আলি ট্রফির মতো প্রতিযোগিতা যেমন রয়েছে তেমনই অনূর্ধ্ব ১৯ এবং মেয়েদের প্রতিযোগিতাও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE