Advertisement
১৮ মে ২০২৪
Asian Games

Swapan Banerjee: এশিয়ান গেমসে সহকারী শেফ দ্য মিশন মমতার ভাই স্বপন

এশিয়ান গেমসের সহকারী শেফ দ্য মিশন হলেন স্বপন বন্দ্যোপাধ্যায়। বুধবার এ কথা ঘোষণা করেছেন ভারতীয় অলিম্পিক সংস্থার সভাপতি নরিন্দর বাত্রা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ২১:২৮
Share: Save:

আসন্ন এশিয়ান গেমসের সহকারী শেফ দ্য মিশন হলেন স্বপন বন্দ্যোপাধ্যায়। বুধবার এক বিবৃতিতে এ কথা ঘোষণা করেছেন ভারতীয় অলিম্পিক সংস্থার সভাপতি নরিন্দর বাত্রা। সম্পর্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই স্বপন ময়দানে ‘বাবুন’ নামেই বেশি পরিচিত। তিনি বাংলার অলিম্পিক্স সংস্থা এবং হকি বেঙ্গলের সভাপতি। প্রসঙ্গত, শেফ দ্য মিশন হিসেবে নিয়োগ করা হয়েছে ভারতের উশু সংস্থার সভাপতি ভূপেন্দ্র সিংহ বাজওয়াকে।

অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস ইত্যাদি বিভিন্ন প্রতিযোগিতায় প্রত্যেক দেশের সঙ্গেই যুক্ত থাকেন একজন শেফ দ্য মিশন, যিনি সেই নির্দিষ্ট দেশের প্রতিযোগীদের প্রতিনিধি। প্রতিযোগীদের খেয়াল রাখা-সহ যাবতীয় দায়িত্বই থাকে তাঁর কাঁধে। তাঁকে সাহায্য করার জন্যই থাকেন সহকারী শেফ দ্য মিশন। বাংলা থেকে এ বার সেই কাজের জন্য বেছে নেওয়া হয়েছে স্বপনকে। দ্রুত ভারতীয় অলিম্পিক্স সংস্থার দপ্তরে গিয়ে কাজ বুঝে নেওয়ার অনুরোধ করা হয়েছে স্বপনকে।

চলতি বছরের ১০ থেকে ২৫ সেপ্টেম্বর চিনের হ্যাংঝৌ শহরে হবে এশিয়ান গেমস। গত বারের এশিয়ান গেমসে ১৫টি সোনা-সহ মোট ৬৯টি পদক জিতে অষ্টম স্থানে শেষ করেছিল ভারত। গত বছর অলিম্পিক্সে দারুণ পারফর্ম করেছিল ভারত। ফলে এ বারের এশিয়ান গেমস নিয়েও আশাবাদী অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE