Advertisement
১৭ মে ২০২৪
brisbane

Olympics: ২০৩২ সালের অলিম্পিক্স অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে

২০২৪ সালের অলিম্পিক্স আয়োজন করবে প্যারিস। ২০২৮ সালের অলিম্পিক্স হবে লস অ্যাঞ্জেলসে।

অস্ট্রেলিয়ার ব্রিসবেন শহরকে বেছে নেওয়া হল ২০৩২ সালের আয়োজক হিসেবে।

অস্ট্রেলিয়ার ব্রিসবেন শহরকে বেছে নেওয়া হল ২০৩২ সালের আয়োজক হিসেবে। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ১৪:৫৭
Share: Save:

অস্ট্রেলিয়ার ব্রিসবেন শহরকে বেছে নেওয়া হল ২০৩২ সালের আয়োজক হিসেবে। ৩২ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে ফের অলিম্পিক্স আয়োজন করা হবে। ২০০০ সালে সিডনিতে অলিম্পিক্স অনুষ্ঠিত হয়েছিল।

ব্রিসবেনকে বেছে নেওয়া হয় ৭২-৫ ভোটের ফলাফলে। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, “আমরা জানি কী ভাবে সফল অলিম্পিক্স আয়োজন করতে হয়।” ব্রিসবেনের নাম ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে দু’হাত তুলে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। বাজি পোড়ান হয় ব্রিসবেন শহরে।

২০২৪ সালের অলিম্পিক্স আয়োজন করবে প্যারিস। ২০২৮ সালের অলিম্পিক্স হবে লস অ্যাঞ্জেলসে। বুধবার টোকিয়ো থেকেই অলিম্পিক্স আয়োজকরা ব্রিসবেনের নাম ঘোষণা করে।

বেশ কিছু মাস আগেই আন্দাজ করা গিয়েছিল ২০৩২ সালের অলিম্পিক্স আয়োজনের দায়িত্ব ব্রিসবেন পাবে। এই করোনা অতিমারির মধ্যেও তাই অস্ট্রেলিয়ার একাধিক প্রতিনিধি পৌঁছে গিয়েছিলেন টোকিয়োতে।

২০৩২ সালের অলিম্পিক্স আয়োজন করার জন্য আগ্রহ দেখিয়েছিল হাঙ্গেরি, চিন, জার্মানির মতো দেশ। তবে শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার ব্রিসবেনকেই বেছে নেওয়া হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

olympics Tokyo Olympics brisbane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE