Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Daniel Vettori

ভেট্টরিকে কোচ করে কি ঠিক করল হায়দরাবাদ? কী বলছেন ডিভিলিয়ার্স?

ভেট্টরির সঙ্গে একই দলে এবং প্রতিপক্ষ হিসাবে খেলেছেন ডিভিলিয়ার্স। খেলেছেন ভেট্টরির কোচিংয়েও। সেই অভিজ্ঞতা থেকে তিনি জানিয়েছেন, কেমন কোচ নিউ জ়িল্যান্ডের প্রাক্তন অধিনায়ক।

picture of Daniel Vettori

ড্যানিয়েল ভেট্টরি। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ২২:০২
Share: Save:

ব্রায়ান লারার জায়গায় ড্যানিয়েল ভেট্টরিকে কোচ করেছে আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি সানরাইজার্স হায়দরাবাদ। এই সিদ্ধান্ত হায়দরাবাদকে ভাল ফল করতে সাহায্য করবে বলে মনে করেছেন এবি ডিভিলিয়ার্স। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন ক্রিকেটার বলেছেন, হায়দরাবাদের জন্য ভেট্টরিই সঠিক ব্যক্তি।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক নিউ জ়িল্যান্ডের প্রাক্তন অধিনায়কের কোচিং দক্ষতায় আস্থাশীল। ডিভিলিয়ার্স বলেছেন, ‘‘আমি ভেট্টরির সঙ্গে খেলেছি। আমি ওর প্রতিপক্ষ হিসাবে খেলেছি। আবার ভেট্টরির কোচিংয়েও খেলেছি। দারুণ অভিজ্ঞতা। ভেট্টরি কোচ হিসাবে হায়দরাবাদে যোগ দিচ্ছে। কয়েক বছর আগে ও আরসিবির কোচ ছিল। তখন আমি খেলতাম। ভেট্টরি দুর্দান্ত এক জন মানুষ।’’

কিন্তু কোচ হিসাবে কেমন ভেট্টরি? তিনি কি হায়দরাবাদকে সাফল্য এনে দিতে পারবেন? ডিভিলিয়ার্স বলেছেন, ‘‘ভেট্টরি এমন এক জন মানুষ যে সব সময় ক্রিকেটারদের স্বার্থ দেখে। তাদের সেরাটা বের করে নিতে পারে অত্যন্ত আন্তরিকতার সঙ্গে। সকলে যেমন কোচ চায়, ভেট্টরি ঠিক তেমন কোচ। আশা করছি হায়দরাবাদকে একটা ভাল মরসুম উপহার দিতে পারবে। দলটা বেশ তরুণ। এ রকম একটা দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ভেট্টরিই সঠিক মানুষ।’’

২০১৪ থেকে ২০১৮ পর্যন্ত আরসিবির কোচ ছিলেন ভেট্টরি। বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার জাতীয় দলের স্পিন বোলিং কোচ হিসাবে কাজ করেছেন। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও কোচ হিসাবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ৪৪ বছরের প্রাক্তন ক্রিকেটারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE