Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে সবচেয়ে বেশি রান কে করবেন? ভারতীয় ক্রিকেটারকে বেছে নিলেন ডিভিলিয়ার্স

বিশ্বকাপে কে জিতবে, কারা এগিয়ে এ নিয়ে আলোচনা অনেক আগেই শুরু হয়ে গিয়েছে। কিন্তু সর্বোচ্চ রান করবেন কে? ভারতীয় ক্রিকেটারকে এগিয়ে রাখলেন প্রাক্তন।

cricket

এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩৯
Share: Save:

শুক্রবার থেকেই শুরু হয়ে গিয়েছে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। ৫ অক্টোবর থেকে শুরু প্রতিযোগিতা। কে জিতবে, কারা এগিয়ে এ নিয়ে আলোচনা অনেক আগেই শুরু হয়ে গিয়েছে। কিন্তু সর্বোচ্চ রান করবেন কে? দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স জানিয়ে দিলেন, শুভমন গিলকে এ ব্যাপারে বাকিদের থেকে এগিয়ে রাখছেন তিনি। প্রসঙ্গত, শুভমন এক দিনের ক্রিকেটে বিশ্বের দ্বিতীয় সেরা ব্যাটার।

শুভমনের টেকনিকের প্রশংসা করেছেন ডিভিলিয়ার্স। বলেছেন, “ওর টেকনিক এবং ব্যাটিংয়ের স্টাইল খুব সহজ এবং সাধারণ। বিশ্বের সেরা ক্রিকেটারদের মধ্যে ও রয়েছে। স্টিভ স্মিথের মতো ব্যতিক্রম রয়েছে। স্মিথের টেকনিক আলাদা। ও বোলারদের লাইনে ব্যাট নিয়ে গিয়ে আড়াআড়ি খেলার চেষ্টা করে। শুভমন বাকিদের থেকে আলাদা। সোজাসুজি যে ভাবে খেললে রান আসা সম্ভব সে ভাবেই খেলে। খুব বেশি বৈচিত্র আনার চেষ্টা করে না। শক্তি কাজে লাগিয়ে প্রয়োজনমতো রান করার গতি বাড়িয়ে দেয়।”

এখানেই না থেমে ডিভিলিয়ার্স আরও বলেছেন, “আইপিএলে ওকে দেখেছিলাম শর্ট বল না হওয়া সত্ত্বেও কী ভাবে পুল খেলছে। বলের লেংথে আগেই বুঝে নেওয়ার বিশেষ ক্ষমতা রয়েছে ওর। এটা বিশ্বের সেরা ব্যাটারদের ক্ষেত্রেই দেখা যায়। শুভমন দ্রুত সেই তালিকায় স্থান করে নিচ্ছে। বয়স কম। কিন্তু ওর খেলায় অভিজ্ঞতার ছাপ রয়েছে।”

ভারতীয় দলে অশ্বিনকে নেওয়ার সিদ্ধান্ত অবিশ্বাস্য বলে অভিহিত করেছেন ডিভিলিয়ার্স। তাঁর কথায়, “বিশ্বাসই হচ্ছে না। বাকি দলগুলোর জন্যে ভাল খবর নয়। অশ্বিন অভিজ্ঞ, চালাক এবং দরকারের সময় কাজে আসে। দক্ষতা এবং খেলা বোঝার ক্ষমতাও অন্য পর্যায়ের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Shubman Gill AB de Villiers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE