Advertisement
২৬ মে ২০২৪
WTC Final 2023

আঙুলে চোট নিয়ে খেলছেন রাহানে! জানালেন তাঁর স্ত্রী, কেন চিকিৎসা করাতে রাজি নন ভারতীয় ব্যাটার?

রাহানের স্ত্রী রাধিকা শনিবার একটি ছবি পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে তৃতীয় দিনে ব্যাট করার সময় রাহানের চোট লাগে। সেই চোটের চিকিৎসা করাননি রাহানে।

Ajinkya Rahane

অজিঙ্ক রাহানে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১৮:১৮
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চোট নিয়েই খেলতে নেমেছেন অজিঙ্ক রাহানে। তৃতীয় দিনে ব্যাট করার সময় আঙুলে চোট লেগেছিল তাঁর। সেই চোটের কোনও চিকিৎসা করাতে রাজি নন ভারতীয় ব্যাটার। তাঁর স্ত্রী রাধিকা জানালেন যে, চোট নিয়েই খেলছেন রাহানে।

রাধিকা শনিবার রাহানের একটি ছবি পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে তৃতীয় দিনে ব্যাট করার সময় রাহানের চোট লাগে। সেই ছবিতে রাহানের স্ত্রী লেখেন, “আঙুলে চোট রয়েছে তোমার, কিন্তু স্ক্যান করাতে চাইলে না। খেলার দিক থেকে মনোযোগ নড়ে যেতে পারে বলে এখন চোট নিয়ে ভাবতে চাও না তুমি। নিজের কথা না ভেবে দলের জন্য নিজেকে উজাড় করে দিচ্ছ। তোমার এই অটুট একাগ্রতা আমাদেরও অনুপ্রাণিত করে। দলের জন্য তোমার এই দান আমাকে সব সময় গর্বিত করে। আমার প্রাণের সঙ্গী, তোমায় অফুরান ভালবাসা।”

খারাপ ছন্দের কারণে টেস্ট দল থেকে বাদ পড়েছিলেন। তাঁকে সরিয়ে দেওয়া হয়েছিল বোর্ডের বার্ষিক চুক্তি থেকেও। ১৮ মাস পরে ফিরে কোনও আক্ষেপ ছিল না রাহানের। বরং বাদ পড়ার সময়টায় নতুন নতুন জিনিস শিখেছেন তিনি। রাহানে বলেছিলেন, “বাদ পড়ার পর পরিবারের দারুণ সমর্থন পেয়েছি। ভারতের হয়ে খেলা আমার কাছে বরাবরই স্বপ্ন। তাই দলের ফেরার জন্যে আগে ঘরোয়া ক্রিকেট খেলতে গিয়েছিলাম। রঞ্জি হোক বা সৈয়দ মুস্তাক আলি, সব সময় সতীর্থদের থেকে কিছু না কিছু শিখেছি। নিজের ফিটনেসের উপরে জোর দিয়েছি। প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। ভারতের হয়ে ফেরাটাই আসল লক্ষ্য ছিল। বাদ পড়ার জন্যে কোনও আক্ষেপ নেই।”

গত বছর ভারতের হয়ে শেষ টেস্ট খেলেছিলেন রাহানে। তার পরেই বাদ। সেখান থেকে শুরু হয় তাঁর ফেরার লড়াই। মুম্বইয়ের এই ব্যাটার বুঝে গিয়েছিলেন, জাতীয় দলে ফিরতে হলে ঘরোয়া ক্রিকেটে ভাল খেলতে হবে। যেমন ইচ্ছে, তেমন কাজ। রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের হয়ে নিংড়ে দিলেন নিজেকে। লাল বলের ক্রিকেটে একের পর এক বড় ইনিংস তাঁকে হারানো আত্মবিশ্বাস ফিরিয়ে দিল। মুম্বই রঞ্জি জিততে পারেনি। কিন্তু রাহানের পকেটে থাকা ছ’শোর বেশি রান জাতীয় নির্বাচকদের বার্তা দিয়ে রেখেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE