Advertisement
২৫ মে ২০২৪
Ajit Agarkar

প্রধান নির্বাচক হয়েই পরীক্ষায় আগরকর

আগরকরকে চেয়ারম্যান করে আনার প্রধান উদ্দেশ্যই নাকি, সাহসী সিদ্ধান্ত যাতে কেউ নিতে পারেন। বেশ কয়েক দিন ধরে নির্বাচক কমিটির কোনও চেয়ারম্যানই ছিল না।

An image of Ajit Agarkar

অজিত আগরকর। ছবি:  টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ০৮:৩৩
Share: Save:

ভারতীয় ক্রিকেটের নতুন নির্বাচক প্রধান অজিত আগরকর-ই। মঙ্গলবার রাতে সরকারি ভাবে এই ঘোষণা করে দিল বোর্ড। আজ, বুধবার ওয়েস্ট ইন্ডিজ় সফরের জন্য টি-টোয়েন্টি দল বাছা হতে পারে। সেই বৈঠকই নির্বাচক কমিটির নতুন চেয়ারম্যানের প্রথম সভা হতে যাচ্ছে।

বেশ কিছু সাহসী সিদ্ধান্ত এই বৈঠকে নিতে হতে পারে। বিরাট কোহলি, রোহিত শর্মাদের টি-টোয়েন্টি ভবিষ্যৎ নির্ধারিত হওয়ার সময় এসে গিয়েছে বলে কারও কারও মনে হচ্ছে। আগরকরকে চেয়ারম্যান করে আনার প্রধান উদ্দেশ্যই নাকি, সাহসী সিদ্ধান্ত যাতে কেউ নিতে পারেন। বেশ কয়েক দিন ধরে নির্বাচক কমিটির কোনও চেয়ারম্যানই ছিল না। চেতন শর্মা সরে যাওয়ার পরে সেই পদ খালি ছিল। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে একাধিক সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠলেও দল পরিচালন সমিতিকে জবাবদিহি করতে বলার কেউ ছিল না। বোর্ডের উপদেষ্টা কমিটি যারা চেতনের উত্তরসূরি বাছল, তারা চেয়েছিল কোনও ভারী নাম নিয়ে আসতে। আগরকর ২৬টি টেস্ট এবং ১৯১ ওয়ান ডে খেলেছেন। তিনি কি প্রশ্ন তুলতে পারবেন? সময় বলবে।

আগরকর অবশ্য দায়িত্ব পেয়েই বড় পরীক্ষার মুখে পড়তে চলেছেন। এ বছরেই দেশের মাঠে বিশ্বকাপ। সব নজর থাকবে বিশ্বকাপের দল নির্বাচন এবং ভারতীয় দল কেমন ফল করে তার উপরে। আগরকর নিজে তিনটি বিশ্বকাপ দলের অংশ ছিলেন। ১৯৯৯, ২০০৩ এবং ২০০৭। ছিলেন ধোনির টি-টোয়েন্টিবিশ্বকাপজয়ী দলেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajit Agarkar Indian Cricket team BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE