Advertisement
০২ মে ২০২৪
angelo mathews

Angelo Mathews: শততম টেস্টের আগে ম্যাথুজকে সংবর্ধনা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের

শ্রীলঙ্কার ষষ্ঠ ক্রিকেটার হিসাবে শততম টেস্টে খেলার মাইল ফলক স্পর্শ করলেন ম্যাথুজ। তাঁকে বিশেষ সংবর্ধনা দিল শ্রীলঙ্কা ক্রিকেট।

ম্যাথুজকে বিশেষ টুপি দিলেন ব্যাস।

ম্যাথুজকে বিশেষ টুপি দিলেন ব্যাস। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৭:২৮
Share: Save:

শ্রীলঙ্কার ষষ্ঠ ক্রিকেটার হিসাবে শততম টেস্ট খেলার মাইল ফলক স্পর্শ করলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। পাকিস্তানের বিরুদ্ধে ক্রিকেটজীবনের শততম টেস্ট খেলছেন ম্যাথুজ। রবিবার ম্যাচের আগে তাঁকে সংবর্ধনা দিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

৩৫ বছরের অভিজ্ঞ অলরাউন্ডার শনিবারই জানিয়েছেন আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান। তিন ধরনের ক্রিকেটই খেলতে চান তিনি। শ্রীলঙ্কার সূচিতে আগামী ১৮ মাসে রয়েছে মাত্র সাতটি টেস্ট ম্যাচ। যা নিয়ে খুশি নন ম্যাথুজ। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শুরুর আগে তাঁকে সংবর্ধনা দেওয়া হল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। বোর্ডের পক্ষ থেকে তাঁকে শততম টেস্টের জন্য বিশেষ টুপি এবং স্মারক দেওয়া হয়। শ্রীলঙ্কার প্রাক্তন জোরে বোলার চামিন্ডা ব্যাস তাঁর হাতে বিশেষ টুপিটি তুলে দেন। শ্রীলঙ্কা ক্রিকেটের সহ-সভাপতি জয়ন্ত ধর্মদাসা ম্যাথুজের হাতে তুলে দেন বিশেষ স্মারক।

সংবর্ধনার সময় গলের মাঠে উপস্থিত ছিলেন ম্যাথুজের মা-বাবা, স্ত্রী এবং তিন সন্তান। দিমুথ করুণারত্নের দলের সকলেই অভিনন্দন জানান ৩৫ বছরের অলরাউন্ডারকে। শনিবার পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে ৯৯টি টেস্ট, ২১৮টি এক দিনের ম্যাচ এবং ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। রান করেছেন যথাক্রমে ৫৮৩৫, ৬৮৭৬ এবং ১১৪৮। টেস্টে ১৩টি এবং এক দিনের ক্রিকেটে ৩টি শতরান করেছেন তিনি।

শততম টেস্টের প্রথম ইনিংসে অবশ্য বড় রান পেলেন না ম্যাথুজ। ৪২ রান করে আউট হলেন নৌমান আলির বলে। তাঁর আগে শ্রীলঙ্কার হয়ে ১০০টি টেস্ট খেলার মাইল ফলক স্পর্শ করেছেন। তাঁর আগে শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনে (১৪৯টি), কুমার সঙ্গাকারা (১৩৪টি), মুথাইয়া মুরলিথরন (১৩২টি), ব্যাস (১১২টি) এবং সনথ জয়সূর্য (১১০টি) ১০০ বা তার বেশি টেস্ট ম্যাচ খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE