Advertisement
১৮ মে ২০২৪
Pakistan Cricket

আচমকাই অবসর নিলেন পাকিস্তান ক্রিকেটের ‘মুখ’, সঙ্গে সঙ্গে পেলেন মোটা বেতনের চাকরি

অবসর নিলেন পাকিস্তানের ক্রিকেটার আসাদ শফিক। পরিচ্ছন্ন ভাবমূর্তির জন্য এক সময় তাঁকে পাকিস্তানের ক্রিকেটের মুখ হয়েছিলেন তিনি। এ বার জাতীয় নির্বাচক হিসেবে কাজ করবেন।

cricket

আসাদ শফিক। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৩
Share: Save:

অবসর নিলেন পাকিস্তানের ক্রিকেটার আসাদ শফিক। রবিবার একটি সাংবাদিক বৈঠকে তিনি এ কথা ঘোষণা করেছেন। পরিচ্ছন্ন ভাবমূর্তির জন্য এক সময় পাকিস্তানের ক্রিকেটের মুখ হয়েছিলেন তিনি। তবে ইদানীং দেশের হয়ে ডাক পাচ্ছিলেন না। অবসর নিয়ে শফিক জানিয়েছেন, বোর্ডের থেকে ডাক পেয়েছেন। শীঘ্রই নির্বাচক হতে চলেছেন তিনি।

করাচি হোয়াইট্‌স দলকে জাতীয় টি-টোয়েন্টি ট্রফি জেতানোর পর শফিক বলেছেন, “ক্রিকেটের প্রতি আগের মতো টান এবং উত্তেজনা অনুভব করছিল। আন্তর্জাতিক ক্রিকেটে খেলার মতো বয়সও আর নেই। তাই সব ধরনের ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছি।”

তিনি আরও বলেন, “বোর্ডের থেকে নতুন চুক্তির প্রস্তাব পেয়েছি। সেটার দিকে তাকিয়ে রয়েছি। আশা করি খুব তাড়াতাড়ি কোনও ভাল খবর পাব।” শফিক জানিয়েছেন, জাতীয় নির্বাচক হিসাবে কাজ করা তাঁর কাছে অনেক বেশি উত্তেজনার। ক্রিকেট ছাড়লেও ক্রিকেটের সঙ্গে কোনও না কোনও ভাবে জড়িত থাকতে চান তিনি।

২০১০ থেকে ২০২০ সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে ৭৭টি ম্যাচ খেলে ৪৬৬০ রান করেছেন তিনি। ১২টি শতরান এবং ২৭টি অর্ধশতরান রয়েছে। ২০১০ সালে ম্যাচ গড়াপেটা কাণ্ডের পর পাকিস্তানের ক্রিকেটে অন্যতম পরিচ্ছন্ন মুখ হিসেবে উঠে আসেন শফিক। কখনও কোনও বিতর্কে জড়াননি। প্রচারের আলো থেকে দূরে থাকতেই ভালবাসতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket PCB Asad Shafiq
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE