Advertisement
১৬ মে ২০২৪
Pink Test

Ashes 2021-22: করোনায় আক্রান্ত ম্যাকগ্রা, সিডনিতে অনিশ্চিত গোলাপি টেস্টের কারিগর

বছরের শুরুতে সিডনি টেস্ট সাম্প্রতিক কালে গোলাপি টেস্ট নামেই বেশি পরিচিত। এর সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িয়ে ম্যাকগ্রা।

গোলাপি পোশাকে ম্যাকগ্রা।

গোলাপি পোশাকে ম্যাকগ্রা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ১২:৩৪
Share: Save:

গোলাপি টেস্ট শুরু হওয়ার তিন দিন আগেই কোভিডে আক্রান্ত হলেন গ্লেন ম্যাকগ্রা। ফলে সিডনিতে শুরু হতে চলা চতুর্থ টেস্টে তিনি হাজির থাকতে পারবেন কিনা, সেটাই এখন বড় প্রশ্ন।

বছরের শুরুতে সিডনি টেস্ট সাম্প্রতিক কালে গোলাপি টেস্ট নামেই বেশি পরিচিত। এর সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িয়ে ম্যাকগ্রা। কারণ, ক্যানসারে প্রয়াত হয়েছিলেন তাঁর স্ত্রী জেন। তাঁর স্মৃতির উদ্দেশেই এই টেস্টকে গোলাপি টেস্ট নামে ডাকা হয়। সিডনি টেস্টের তৃতীয় দিনটি ‘জেন ম্যাকগ্রা দিবস’ নামে পরিচিত।

ওই দিন ক্রিকেটাররা গোলাপি পোশাক পরে নামেন। শুধু তাই নয়, ধারাভাষ্যকার থেকে মাঠকর্মী এবং দর্শকরাও গোলাপি পোশাক পরে ম্যাকগ্রার এই উদ্যোগকে সমর্থন জানান। স্তন ক্যানসারে যাঁরা আক্রান্ত, তাঁদের চিকিৎসার অর্থ তুলতেই এই টেস্টটি বিশেষ ভাবে পরিচিত।

অতীতে ভারত-সহ একাধিক দল এই গোলাপি টেস্টের অংশ হিসেবে ছিল। এ বার রয়েছে ইংল্যান্ড। সিডনি টেস্ট শুরু হচ্ছে ৫ জানুয়ারি। তৃতীয় দিন, অর্থাৎ ৭ জানুয়ারির আগে ম্যাকগ্রাকে করোনা নেগেটিভ হতে হবে। একমাত্র তা হলেই তিনি ওই বিশেষ দিনে হাজির হতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pink Test Ashes 2021-22 glenn mcgrath
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE