Advertisement
১৯ মে ২০২৪
Bangladesh Cricket

মেহেদির পর বাংলাদেশ ক্রিকেট দলের কর্তার হুঙ্কার, ‘শ্রীলঙ্কা দলে বোলারই নেই’

বাক্‌যুদ্ধ শুরু হয়ে গিয়েছে শ্রীলঙ্কা এবং বাংলাদেশের। শনাকা বাংলাদেশ দলে দু’জন বোলার দেখেছিলেন। বাংলাদেশ মনে করছে শ্রীলঙ্কা দলে কোনও বোলারই নেই।

আফগানিস্তানের বিরুদ্ধে উইকেট নেওয়ার পর বাংলাদেশের উচ্ছাস।

আফগানিস্তানের বিরুদ্ধে উইকেট নেওয়ার পর বাংলাদেশের উচ্ছাস। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ২২:৫২
Share: Save:

শ্রীলঙ্কা দলে কোনও বোলার নেই বলে মনে করছে বাংলাদেশ। এশিয়া কাপে শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ ম্যাচ যে জিতবে, সে যাবে সুপার ফোরে। মরণ-বাঁচন ম্যাচের আগে দুই পক্ষই একে অপরের বিরুদ্ধে তোপ দাগছে। শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা বাংলাদেশ দলে দু’জন বোলার দেখেছিলেন। শাকিব আল হাসানদের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ শ্রীলঙ্কা দলে কোনও বোলারকেই দেখতে পাচ্ছেন না।

শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগে সাংবাদিক বৈঠকে মাহমুদ বলেন, “শনাকা কেন এমন বলেছে জানি না। শুনলাম ও বলেছে শাকিব আর মুস্তাফিজুর ছাড়া আমাদের দলে কোনও বোলার নেই। আমি তো শ্রীলঙ্কা দলে কোনও বোলারই দেখতে পাচ্ছি না। আমাদের তাও অন্তত দু’জন আছে। ওদের দলে শাকিব, মুস্তাফিজুরের মাপের কোনও বোলারই নেই।”

আফগানিস্তানের বিরুদ্ধে হেরে যায় বাংলাদেশ। শ্রীলঙ্কাকেও হারিয়ে দিয়েছে আফগানিস্তান। গ্রুপ ‘বি’-র যা অবস্থা তাতে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে যে জিতবে সেই চলে যাবে পরের পর্বে। সেই ম্যাচের আগে শনাকা বলেছিলেন, “আফগানিস্তানের বোলিং আক্রমণ বিশ্বমানের। বাংলাদেশের মুস্তাফিজুর বেশ ভাল বোলার। শাকিব বিশ্বমানের ক্রিকেটার। ওরা দু’জন ছাড়া বাংলাদেশ দলে আর কোনও বিশ্বমানের বোলার নেই। আমাদের গ্রুপে আফগানিস্তান তুলনায় কঠিন প্রতিপক্ষ। বাংলাদেশ প্রতিপক্ষ হিসাবে সহজ।”

বৃহস্পতিবার দুবাইয়ে হবে সেই ম্যাচ। শনাকার কথার উত্তরে বাংলাদেশের মেহেদি হাসান বলেছিলেন, ‘‘কোনও দল ভাল বা খারাপ, এমন কিছু বলতে চাইছি না। মাঠেই বোঝা যাবে কারা ভাল, কারা খারাপ। ভাল দলও তাদের খারাপ দিনে হেরে যেতে পারে। আবার দুর্বল দল ভাল খেলে জিততে পারে।’’ তিনি আরও বলেছিলেন, ‘‘মাঠে খেলা হবে। যারা ভাল খেলবে, তারাই জিতবে। আমরা কতটা ভাল দল সেটা মাঠে নেমে প্রমাণ করতে চাই। আগে থেকে কিছু ধরে নেওয়ার থেকে মাঠে ভাল খেলাটাই আমার কাছে গুরুত্বপূর্ণ।’’ তিনি মাঠে নেমে বুঝে নেওয়ার বার্তা দিয়েছিলেন। মাহমুদ মাঠে নামার আগেই আক্রমণ করলেন শ্রীলঙ্কাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE