Advertisement
২০ মে ২০২৪
Asia Cup 2022

অস্থির পায়চারি বাবরের, ছটফট করছেন রিজওয়ান! শেষ ওভারে কেমন ছিল পাকিস্তানের সাজঘরের ছবি

ভারতের বিরুদ্ধে জয়ের জন্য শেষ ওভারে সাত রান দরকার ছিল পাকিস্তানের। সেই সময় পাক সাজঘরে কী করছিলেন বাবর আজমরা? শেষ ওভারে দলের সাজঘরের ভিডিয়ো প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ভারতের বিরুদ্ধে শেষ ওভারে পাকিস্তানের সাজঘরের ছবি।

ভারতের বিরুদ্ধে শেষ ওভারে পাকিস্তানের সাজঘরের ছবি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১৬:০৩
Share: Save:

জয়ের জন্য দরকার সাত রান। বল বাকি ছয়। ক্রিজে আসিফ আলি ও খুশদিল শাহ। উৎকণ্ঠায় দর্শকরা। খেলা পাকিস্তানের দিকে ঝুঁকে। কিন্তু যে কোনও মুহূর্তে পরিস্থিতি বদলে যেতে পারে। এই পরিস্থিতিতে কেমন ছিল পাকিস্তানের সাজঘরের হাল? কী করছিলেন বাবর আজমরা?

ম্যাচের শেষ ওভারের একটি ভিডিয়ো প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেখানে দেখা যাচ্ছে, সাজঘরের ভিতরে খালি পায়ে অস্থির হয়ে পায়চারি করছেন অধিনায়ক বাবর। প্যাড-গ্লাভস পরে বসে রয়েছেন সহ-অধিনায়ক শাদাব খান। কারণ যদি কোনও উইকেট পড়ে, তা হলে তাঁকে নামতে হবে। নাসিম শাহ, মহম্মদ হাসনাইনরাও বসে রয়েছেন পাশে। সাজঘরের ঠিক বাইরে দাঁড়িয়ে মহম্মদ রিজওয়ান। ছটফট করছেন তিনি। বার বার সাজঘরে ঢুকে জানতে চাইছেন, আর কত রান বাকি।

শেষ ওভার শুরু হওয়ার আগেই আম্পায়ার ভারত অধিনায়ক রোহিত শর্মাকে জানিয়ে দেন, মন্থর বোলিংয়ের জন্য এক জন অতিরিক্ত ফিল্ডার ৩০ গজের মধ্যে রাখতে হবে। এই সিদ্ধান্তের পরেই বাবর আনন্দে চিৎকার করে ওঠেন, ‘‘পাঁচ ফিল্ডার ভিতরে চলে এসেছে।’’ সেটা শুনে আনন্দে লাফিয়ে ওঠেন শাদাব। তাঁকে চুপ করে বসতে বলেন বাবর।

বারান্দা থেকে বার বার সাজঘরের ভিতরে উঁকি দিচ্ছিলেন রিজওয়ান। জানতে চাইছিলেন, আর কত রান বাকি। এত কাছে এসে যেন আরও অস্থির হয়ে উঠেছিলেন রিজওয়ান। শেষ ওভারের দ্বিতীয় বলে আসিফ একটি চার মারার পরে রিজওয়ান বলেন ওঠেন, ‘‘পরের বলেই খেলা শেষ।’’ কিন্তু নাটকের তখনও কিছু বাকি ছিল।

দু’বল পরেই আউট হয়ে যান আসিফ। মাথায় হাত দিয়ে বসে পড়েন শাদাব। বলেন, ‘‘এ বার প্রার্থনা করতে হবে।’’ তার পরের বলে দু’রান নিয়ে দলকে জিতিয়ে দেন ইফতিকার আহমেদ। ম্যাচ জেতার পরে উল্লাসের বিস্ফোরণ হয় পাক সাজঘরে। সবাই সবাইকে জড়িয়ে ধরেন। আনন্দে যোগ দেন সাপোর্ট স্টাফরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE