Advertisement
০৩ জুন ২০২৪
Asia Cup 2023

রোহিতদের কাছে গো-হারা হেরে প্রথম একাদশের পাঁচ জনকে বাদ দিলেন বাবরেরা

দুই জোরে বোলার নাসিম এবং হ্যারিসের শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলার সম্ভাবনা ছিল না। প্রথম একাদশে এই দু’টি পরিবর্তন নিশ্চিত ছিল। এ ছাড়াও তিন জনকে বাদ দিয়েছেন বাবরেরা।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ২২:৩৯
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে জিততেই হবে পাকিস্তানকে। না হলে এশিয়া কাপের সুপার ফোর থেকেই বিদায় নিতে হবে বাবর আজ়মদের। এমন মরণবাঁচন ম্যাচের প্রথম একাদশে ব্যাপক রদবদল করল পাকিস্তান। ভারতের বিরুদ্ধে খেলা পাঁচ ক্রিকেটারের জায়গা হল না দলে।

প্রতি ম্যাচের আগের দিন প্রথম একাদশ জানিয়ে দিচ্ছেন বাবরেরা। গুরুত্বপূর্ণ শ্রীলঙ্কা ম্যাচের আগের দিনও সেই মতো ঘোষণা করা হল প্রথম একাদশ। তবে রোহিত শর্মাদের কাছে ২২৮ রানে হারের পর ব্যাপক রদবদল করা হয়েছে দলে। চোটের জন্য এশিয়া কাপ থেকেই ছিটকে গিয়েছেন জোরে বোলার নাসিম শাহ। চোট পাওয়া আর এক বোলার হ্যারিস রউফও খেলতে পারবেন না দাসুন শনাকাদের বিরুদ্ধে। এই দুই ক্রিকেটারের পরিবর্ত নিতেই হয়েছে পাকিস্তানকে। এ ছাড়াও তিন জন ক্রিকেটারকে বাদ দেওয়া হল প্রথম একাদশ থেকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে বৃহস্পতিবারের ম্যাচের দলে জায়গা হয়নি ফখর জামান, ফাহিম আশরফ এবং আঘা সলমনকে। সলমনও ভারতের বিরুদ্ধে ম্যাচে ব্যাট করার সময় ডান চোখের নীচে চোট পেয়েছিলেন।

আহত নাসিমের পরিবর্তে প্রথম একাদশে নেওয়া হয়েছে জ়ামান খানকে। হ্যারিসের জায়গায় দলে এসেছেন মহম্মদ ওয়াসিম জুনিয়র। সলমনের বদলে প্রথম একাদশে নেওয়া হয়েছে সাউদ শাকিলকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক জন বাড়তি স্পিনার নিয়ে খেলার পরিকল্পনা করেছেন বাবরেরা। সে জন্য দলে নেওয়া হয়েছে মহম্মদ নওয়াজকে।

পাকিস্তানের ঘোষিত প্রথম একাদশ: মহম্মদ হ্যারিস, ইমাম উল হক, বাবর আজ়ম (অধিনায়ক), মহম্মদ রিজ়ওয়ান (উইকেটরক্ষক), সাউদ শাকিল, ইফতিকার আহমেদ, শাদাব খান, মহম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, মহম্মদ ওয়াসিম জুনিয়র এবং জামান খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Pakistan Babar Azam Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE