Advertisement
১৭ মে ২০২৪
Asia Cup 2023

শ্রীলঙ্কার বিরুদ্ধে চ্যালেঞ্জ সামলে জয় আসায় খুশি রোহিত, কৃতিত্ব দিলেন বোলারদের

বোলারদের পারফরম্যান্সে খুশি ভারতীয় দলের অধিনায়ক। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে একাধিক কঠিন পরিস্থিতি সফল ভাবে সামলাতে পারা তাঁকে বাড়তি তৃপ্তি দিচ্ছে।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৩৯
Share: Save:

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে ভারত। স্বভাবতই খুশি অধিনায়ক রোহিত শর্মা। মঙ্গলবারের জয়ের জন্য রোহিত কৃতিত্ব দিয়েছেন তিনি। বিশেষ প্রশংসা করেছেন হার্দিক পাণ্ড্য এবং কুলদীপ যাদবের।

ম্যাচের পর রোহিত বলেছেন, ‘‘আমরা বেশি রান করতে পারিনি। এই রান নিয়ে ম্যাচ জেতা কঠিন ছিল। শেষ দিকে উইকেট কিছুটা সহজও হয়ে গিয়েছিল। আমরা চাপ সামলাতে পেরেছি এবং ধারাবাহিক ভাবে ভাল বল করেছি। তাতেই জয় এসেছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘ম্যাচে ভাল লড়াই হয়েছে। আমাদের বেশ কিছু চ্যালেঞ্জের মোকাবিলা করতে হয়েছে। এমন পরিস্থিতি এখন আমরা চাইছি। যেখানে চাপ থাকবে। চ্যালেঞ্জ থাকবে। এই ধরনের উইকেটে খেলতে চাই। আমরা দেখতে চাই এমন পরিস্থিতিতেও কেমন পারফর্ম করতে পারছি।’’

এর পরেই দলের বোলারদের প্রশংসা করেছেন রোহিত। হার্দিককে নিয়ে বলেছেন, ‘‘গত দু’বছর ধরে বোলিং নিয়ে প্রচুর পরিশ্রম করছে হার্দিক। ওর বোলিং দেখে সত্যিই ভাল লাগছে। মনে হচ্ছে প্রতিটা বলেই উইকেট নিতে পারে। ওর বোলিং আমাদের জন্য ভীষণ ইতিবাচক।’’

অন্য দিকে দু’দিনে নয় উইকেট নিয়েছেন কুলদীপ। বাঁহাতি স্পিনারের এক ওভার শ্রীলঙ্কার বিরুদ্ধে বাঁচিয়ে রেখেছিলেন চতুর রোহিত। শেষ বেলায় কুলদীপকে আক্রমণে ফিরিয়ে এনে ফলও পেয়েছেন। শ্রীলঙ্কার শেষ দু’টি উইকেট তুলে নিয়ে ভারতের জয় নিশ্চিত করেছেন বাঁহাতি স্পিনার।

কুলদীপ সম্পর্কে রোহিত বলেছেন, ‘‘গত এক বছর ধরেই কুলদীপ দুর্দান্ত বল করছে। নিজের বোলিংয়ের ছন্দ নিয়ে প্রচুর খেটেছে কুলদীপ। তার ফল পাচ্ছে এখন। ওর খেলা শেষ ১৫টা এক দিনের ম্যাচের দিকে তাকালেই সেটা বোঝা যাবে। কুলদীপের জন্য আমরা প্রচুর বিকল্প পাচ্ছি। এটা আর একটা ভাল দিক।’’ উল্লেখ্য, মঙ্গলবার এক দিনের ক্রিকেটে ১৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন কুলদীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 India vs Sri Lanka 2023 Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE