Advertisement
১৮ মে ২০২৪
Asia Cup

পাকিস্তান থেকে কি সরছে এশিয়া কাপ? সিদ্ধান্ত সেই জয় শাহের হাতেই, আসরে আমিরশাহি, কাতার

এশিয়া কাপ কি পাকিস্তানেই হবে? না কি সে দেশ থেকে সরে যাবে প্রতিযোগিতা? এই বিষয়ে সিদ্ধান্ত নেবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। অর্থাৎ, সিদ্ধান্ত সেই জয় শাহের হাতেই।

File picture of ACC president Jay Shah

জয় শাহই প্রথম পাকিস্তানে খেলা নিয়ে আপত্তি করেছিলেন। সেই জয়ের হাতেই এশিয়া কাপের ভাগ্য। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১২:২২
Share: Save:

চলতি বছর এশিয়া কাপ কি শেষ পর্যন্ত পাকিস্তানেই হবে? না কি পাকিস্তান থেকে সরে যাবে সেই প্রতিযোগিতা? সেই সিদ্ধান্ত নেবেন জয় শাহ। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের জরুরি বৈঠকে এশিয়া কাপের আয়োজক দেশ ঠিক করা হবে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয়। সেই কারণে তাঁর ভূমিকা সব থেকে বেশি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে আবেদন করেন, পাকিস্তানেই যাতে এশিয়া কাপ আয়োজন করা হয়। তার পরেই শনিবার বাহরিনে জরুরি ভিত্তিতে একটি বৈঠক ডাকা হয়েছে। সেখানে জয় ছাড়াও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বাকি সদস্যরা থাকবেন। কাউন্সিল অন্তর্ভুক্ত সব দেশের প্রতিনিধিদেরও থাকার কথা বৈঠকে।

পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে দেওয়ার কথা প্রথমে বলেছিলেন জয় নিজেই। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব হিসাবে জয় জানিয়েছিলেন, পাকিস্তানে এশিয়া কাপ হলে ভারত সেখানে খেলতে যাবে না। তাই সব থেকে ভাল হয়, যদি প্রতিযোগিতা পাকিস্তান থেকে সরিয়ে দেওয়া হয়। এই মন্তব্য ঘিরে দু’দেশের মধ্যে দীর্ঘ তরজা হয়েছে। পাক ক্রিকেট বোর্ডের তৎকালীন চেয়ারম্যান রামিজ় রাজা হুঁশিয়ারি দিয়েছিলেন, ভারত এশিয়া কাপ খেলতে না গেলে পাকিস্তানও এক দিনের বিশ্বকাপ খেলতে আসবে না। নাজম চেয়ারম্যান হয়ে জানিয়েছেন, দেশের সরকার যা বলবে সেটাই মেনে চলবেন তাঁরা।

ইতিমধ্যেই নিরপেক্ষ দেশ হিসাবে এশিয়া কাপ আয়োজনে আগ্রহ দেখিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। গত বছর এই দেশেই এশিয়া কাপ হয়েছে। তাই আবার সেখানে প্রতিযোগিতা আয়োজন করতে সমস্যা নেই। প্রতিযোগিতা আয়োজনে আগ্রহ দেখিয়েছে কাতারও। ফুটবল বিশ্বকাপের পরে এ বার ক্রিকেটের প্রতিযোগিতাও আয়োজন করতে চাইছে তারা। শনিবার বৈঠকে কী সিদ্ধান্ত নেওয়া হয় সে দিকেই চোখ রয়েছে এশিয়ার দেশগুলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup Najam Sethi Jay Shah BCCI PCB ACC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE