Advertisement
০২ মে ২০২৪
Sourav Ganguly

সিএবিতে কেন নির্বাচন হল না জানি না, বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়

মঙ্গলবার মোহনবাগানের নতুন তাঁবু দেখতে এসেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানেই প্রশ্ন ওঠে সিএবির প্রশাসন নিয়ে। সৌরভ জানান, কেন নির্বাচন হল না, তা তিনি জানেন না।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ২০:২৫
Share: Save:

বাংলার ক্রিকেট সংস্থায় কেন নির্বাচন হল না, তা জানেনই না সৌরভ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার মোহনবাগান তাঁবুতে এসে এই মন্তব্য করলেন তিনি। সেই সঙ্গে এটাও জানালেন যে, এটিকের ডিরেক্টর পদে আবার ফিরতে চলেছেন।

মঙ্গলবার বিকেলে মোহনবাগানে যান সৌরভ। তাঁর শেষ মুহূর্তে সিএবি সভাপতি হতে না চাওয়া নিয়ে প্রশ্ন করা হলে সৌরভ বলেন, ‘‘নির্বাচনই হল না। যে কোনও কারণেই হোক নির্বাচন হয়নি। জানি না কেন হয়নি।’’

সূত্রের খবর, শেষ মুহূর্তে ইস্টবেঙ্গল সিদ্ধান্ত নিয়েছিল, সিএবি-তে নির্বাচন হলে তারা সৌরভের প্যানেলকে সমর্থন করবে। সৌরভের পাশে বসে এই নিয়ে লাল-হলুদকে খোঁচা দিয়ে মোহনবাগান সচিব দেবাশিস দত্ত বলেন, “আমরা প্রথম দিন থেকেই সৌরভের পাশে ছিলাম। আমরা দুপুর ২টোর সময় গিয়ে দরাদরি করি না। প্রথম দিন থেকেই ওর পাশে আছি। একই সঙ্গে থাকি। একই ভাবে থাকি।”

মোহনবাগান তাঁবুতে সৌরভ গঙ্গোপাধ্যায়।

মোহনবাগান তাঁবুতে সৌরভ গঙ্গোপাধ্যায়। —নিজস্ব চিত্র

সৌরভ বলেন, “আমাকে দেবাশিসদা, বাবুন (মোহনবাগানের ফুটবল সচিব স্বপন বন্দ্যোপাধ্যায়) নির্বাচনের সময় খুব সাহায্য করেছে। আশা করি ভবিষ্যতেও আমার পাশে থাকবে।”

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ছিলেন সৌরভ। এ বছরই সেই মেয়াদ শেষ হয়। তারপর আর তাঁকে সুযোগ দেওয়া হয়নি। আইসিসিতেও পাঠানো হয়নি। এর পর সিএবি-র সভাপতি পদে মনোনয়ন জমা দেবেন বলে ঘোষণা করেছিলেন তিনি। কিন্তু গত রবিবার সিএবি-তে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে সভাপতি হিসাবে স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের নাম ঘোষণা করা হয়। সে দিন জানা যায় নির্বাচন হচ্ছে না।

এক সময় এটিকের ডিরেক্টর ছিলেন সৌরভ। ভারতের প্রাক্তন ক্রিকেটার বললেন, “আমি আবার ফিরব ডিরেক্টর হিসাবে।” দেবাশিস বললেন, “আমার সঙ্গে সৌরভের কথা হয়েছে এটা নিয়ে। আমি অনুরোধ করেছি আবার ফিরে আসার জন্য। সম্ভবত আগামী বৈঠকেই ও ফিরবে। সৌরভ তো আমাদেরই।”

আপাতত ক্রিকেট প্রশাসনে নেই সৌরভ। তা নিয়ে বলেন, ‘‘সব মিটে গিয়েছে। হাতে এখন অনেক সময়। ২৯ অক্টোবর ডার্বি দেখতে যাব। তারপর ১১ নভেম্বর লন্ডন যাব এক মাসের জন্য। ওখানে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচ দেখব। ফুটবল খেলা দেখতে আমার খুব ভাল লাগে। ফুটবল বিশ্বকাপ দেখতেও যাব আমি। সেমিফাইনাল এবং ফাইনাল দেখব।’’

মোহনবাগানের নতুন ক্লাব তাঁবু উদ্বোধনের সময় সৌরভ আসতে পারেননি। সেই কারণে মঙ্গলবার ক্লাব ঘুরতে আসেন। ঘুরে দেখেন নতুন তাঁবু, মাঠ। মোহনবাগান ক্লাবে দীর্ঘ ন’বছর খেলার স্মৃতি, মাঠে বসে ফুটবল খেলার বিভিন্ন মুহূর্তের কথা বলেন তিনি। মোহনবাগান তাঁবুতে এ দিন সৌরভের জন্য খাওয়া-দাওয়ার আয়োজন করা হয়েছিল। চা, কবিরাজি, মিষ্টির সঙ্গে ছিল সৌরভের প্রিয় ঘুগনি।

মঙ্গলবার মোহনবাগান মাঠে অনুশীলন চলছিল সিনিয়র ফুটবল দলের। সেই অনুশীলন দেখতেও যান সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE