Advertisement
২২ মে ২০২৪
Babar Azam

ভারতে বিশ্বকাপ খেলতে আসার আগে আমেরিকায় ছুটলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম! কেন?

বছরের শেষে ভারতের মাটিতে হতে চলেছে বিশ্বকাপ। তার আগে ক্রিকেট নয়, দুই পাক ক্রিকেটার বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান আমেরিকায় ছুটলেন। কেন?

babar azam

কেন বাবর আজম আমেরিকায় গেলেন? — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ২০:৪৫
Share: Save:

বছরের শেষে ভারতের মাটিতে হতে চলেছে বিশ্বকাপ। তার আগে ক্রিকেট নয়, বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান আমেরিকায় ছুটলেন পড়াশোনা করতে। ৩১ মে থেকে ৩ জুন হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিশেষ এগ্‌জিকিটিভ এডুকেশন প্রোগ্রাম আয়োজন করা হচ্ছে। সেখানেই যোগ দেবেন পাকিস্তানের দুই ক্রিকেটার।

বিভিন্ন দেশের শীর্ষস্থানীয় ক্রীড়াবিদদের অতীতে এই প্রোগ্রামে অংশ নিতে দেখা গিয়েছে। কাকা, এডউইন ফন ডার সার, জেরার্ড পিকে, অলিভার কান, এনবিএ তারকা ডার্ক নোউইৎজকি, ক্রিস পল এবং পল গাসোলকে এই প্রোগ্রামে যোগ দিতে দেখা গিয়েছে।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেছেন, “হার্ভার্ডে এই বিশ্বমানের অনুষ্ঠানে যোগ দিয়ে মানুষের সঙ্গে যোগাযোগ বাড়াতে চাই। এ ছাড়া নতুন কিছু দেখতে, শুনতে, শিখতে এবং নিজেকে উন্নত করতে চাই। তার পরে বিশ্বব্যপী সম্প্রদায়কে কিছু ফিরিয়ে দিতে চাই।”

রিজওয়ান বলেছেন, “বিশ্বমঞ্চে এ ধরনের অনুষ্ঠানে পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। বিশ্বের সেরা শিক্ষকদের থেকে শেখার সুযোগ পাচ্ছি না। পাশাপাশি সবার সঙ্গে এই শিক্ষা ভাগ করে নেওয়াও আমাদের কর্তব্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Pakistan Cricket Harvard University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE