Advertisement
১৬ মে ২০২৪
Litton Das

বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক কে? তামিমের জায়গায় দায়িত্ব নিতে রাজি লিটন?

তামিম ইকবাল হঠাৎই নেতৃত্ব ছেড়ে দিয়েছেন। তাঁর পরিবর্তে এক দিনের ক্রিকেটে বাংলাদেশের অধিনায়ক কে হবেন? এই বিষয়ে নিয়ে কী বললেন অন্যতম দাবিদার লিটন দাস?

Litton Das of Bangladesh

লিটন দাস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ২৩:১০
Share: Save:

এক দিনের বিশ্বকাপ শুরু হতে আর দু’মাসও বাকি নেই। কিন্তু বাংলাদেশকে নেতৃত্ব কে দেবেন তা এখনও ঠিক হয়নি। তামিম ইকবাল হঠাৎই নেতৃত্ব ছেড়ে দিয়েছেন। তাঁর পরিবর্তে এক দিনের ক্রিকেটে বাংলাদেশের অধিনায়ক কে হবেন? এই বিষয়ে কোনও কিছু বলতে রাজি নন লিটন দাস। তাঁকে অন্যতম দাবিদার বলে মনে করছেন অনেকে।

ঘরের মাঠে আফগানিস্তানের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের মাঠে হঠাৎ অবসর নিয়ে নিয়েছিলেন অধিনায়ক তামিম। ২৯ ঘণ্টার মধ্যে আবার অবসর ভেঙে ফিরেও আসেন। কিন্তু দেড় মাসের ছুটি নেন তিনি দল থেকে। এশিয়া কাপে তাঁর ফেরার কথা থাকলেও চোটের কারণে সেটা সম্ভব হচ্ছে না। এর পরেই নেতৃত্ব ছেড়ে দেন তামিম। তাঁর জায়গায় সেই সিরিজ়ে নেতৃত্ব দিয়েছিলেন লিটন। তাই ভবিষ্যতে তাঁকেই নেতা হিসাবে দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে। যদিও অভিজ্ঞ শাকিব আল হাসান দলে রয়েছেন। তিনি দলকে নেতৃত্বও দিয়েছেন। আবার শাকিবের হাতে নেতৃত্ব তুলে দেওয়া হতে পারে বলেও মনে করছেন অনেকে। লিটন নিজে যদিও এই প্রসঙ্গে কথা বলতে রাজি নন। নির্বাচকেরাই অধিনায়ক বেছে নেবেন বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে যোগ দেন লিটন। সেখানে তাঁকে নেতৃত্ব নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “অধিনায়ক ঠিক করা বোর্ডের কাজ। এক দু’দিনের মধ্যে আমরা জানতে পারব কে অধিনায়ক হবে। আমাকে এই বিষয়ে প্রশ্ন না করে বোর্ডকে করলে ভাল হয়। আমার এই বিষয় নিয়ে কিছু বলা ঠিক হবে না।”

বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরাসিংহ বুধবার দলের সঙ্গে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার ঢাকায় তাঁর সঙ্গে আলোচনায় বসেন নির্বাচকেরা। বোর্ড কর্তা নাজমুল হাসান পাপনের সঙ্গে আলোচনা করা হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্তা বলেন, “বোর্ড সভাপতির সঙ্গে শাকিবের কথা হয়েছে। ও নেতৃত্ব দিতে রাজি কি না সেটা জিজ্ঞেস করা হয়েছে। ও রাজি না হলে অন্য কাউকে ভাবতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Litton Das Bangladesh Cricket Board BCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE