Advertisement
১৭ মে ২০২৪
IPL 2024

আইপিএল শুরুর আগে ধোনির ভরসা বাংলাদেশের মুস্তাফিজুর, বিশেষ দায়িত্ব দেওয়া হবে তাঁকে

কিছু দিন আগে চোট পেয়েছেন শ্রীলঙ্কার পাতিরানা। সম্পূর্ণ সুস্থ হতে তাঁর পাঁচ সপ্তাহ মতো সময় লাগবে। গত বছর চেন্নাইয়ের আইপিএল জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল শ্রীলঙ্কার তরুণ জোরে বোলারের।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ১৩:৪৮
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন শ্রীলঙ্কার জোরে বোলার মাথিশা পাতিরানা। চেন্নাই সুপার কিংসের হয়ে আসন্ন আইপিএলের শুরুর কয়েকটা ম্যাচ হয়তো তিনি খেলতে পারবেন না। এই পরিস্থিতিতে আইপিএল শুরুর আগে মহেন্দ্র সিংহ ধোনির দল ভরসা রাখছে বাংলাদেশের এক ক্রিকেটারের উপর।

আইপিএলের পর রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। জাতীয় স্বার্থে সুস্থ হলেও পাতিরানাকে শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা আইপিএল খেলার অনুমতি না-ও দিতে পারেন। সিএসকে কর্তৃপক্ষ অবশ্য পাতিরানাকে পাওয়ার আশা ছাড়ছে না। শ্রীলঙ্কার জোরে বোলারকে পাওয়ার আগে পর্যন্ত ধোনি, ব্র্যাভোরা পরিস্থিতি সামাল দেওয়ার দায়িত্ব দিতে পারেন বাংলাদেশের অভিজ্ঞ জোরে বোলার মুস্তাফিজুর রহমানকে।

চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ ডোয়েন ব্র্যাভো জানিয়েছেন, তাঁরা এমন বোলার চান যে শেষ দিকের ওভারে বল করতে পারবে। তিনি বলেছেন, ‘‘আমরা ডেথ ওভার বোলিং শক্তিশালী করতে চাইছি। শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি। পাতিরানাকে কবে নাগাদ পেতে পারি, তার আন্দাজ পাওয়ার চেষ্টা করছি আমরা। ওর সম্পূর্ণ সুস্থ হতে পাঁচ সপ্তাহ সময় লাগবে বলে আমাদের জানানো হয়েছে। এই পরিস্থিতিতে আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচে আমরা ওকে পাব না। পাতিরানা আমাদের অন্যতম প্রধান বোলার।’’

সিএসকে কর্তৃপক্ষ মনে করছেন চিপকের ২২ গজে কার্যকর হতে পারে মুস্তাফিজুরের বোলিং। তা ছাড়া আইপিএলে একাধিক ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। আইপিএলের প্রথম ১৪-১৫ দিনের জন্য মুস্তাফিজুরের দিকে তাকিয়ে ধোনিরা। সিএসকের এক কর্তা বলেছেন, ‘‘মুস্তাফিজুর ২০ মার্চ প্রস্তুতি শিবিরে যোগ দিতে পারে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে আমাদের প্রথম ম্যাচের দু’দিন আগে ওকে পাওয়া যাবে। ওর কন্ডিশন দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে খেলার মধ্যে থাকায়, মনে হয় সমস্যা হবে না।’’

গত বছর চেন্নাইয়ের আইপিএল চ্যাম্পিয়ন হওয়ায় বিশেষ ভূমিকা ছিল পাতিরানার। এ বারও তাঁর দিকে তাকিয়ে ছিলেন ধোনিরা। মুস্তাফিজুর তাঁর অভাব পূরণ করতে পারবেন বলে মনে করা হচ্ছে। বাংলাদেশের জোরে বোলার সফল হলে এবং পাতিরানাকে চেনা ফর্মে পাওয়া গেলে শেষের দিকের চার-পাঁচ ওভার নিয়ে ভাবতে হবে না ধোনিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE